ফাইল ছবি

Accident: এক মুহূর্তেই সব শেষ! দুমড়ে মুচড়ে খাদে বাস! অন্তত ২১ জনের জীবন শেষ, ভয়াবহ ঘটনা

পুঞ্চ: ভয়াবহ দুর্ঘটনা জম্মু-কাশ্মীরের পুঞ্চে। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল যাত্রীবোঝাই বাস। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে অন্তত ২১ জনের। গুরুতর আহত হয়েছেন ৩০ জনের বেশি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাসে ৫০ জন যাত্রী ছিলেন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আখনুর এলাকায় হাইওয়েতে টান্ডা মোরের কাছে দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। প্রাথমিকভাবে উদ্ধারকাজে হাত লাগায় স্থানীয় মানুষ। পরে খবর পেয়ে ছুটে আসেন স্থানীয় প্রশাসনের কর্মীরা।

স্থানীয় সূত্রে খবর, বাসে করে উত্তরপ্রদেশ, রাজস্থান এবং হরিয়ানা থেকে আসা তীর্থযাত্রীরা শিব খোরি মন্দির দর্শনে যাচ্ছিলেন। তবে হাইওয়েতে আচমকা নিয়ন্ত্রণ হারানোর জেরে পাশের খাদে পড়ে যায় বাসটি। বিকট এক আওয়াজ হওয়ায় সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছন স্থানীয়রা।

আরও পড়ুন: আর ৫ দিন, ভোটের ফল নিয়ে বিস্ফোরক প্রশান্ত কিশোর! বাংলায় কী হতে চলেছে?

আহতদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। প্রয়োজনে তাঁদের সেনার কপ্টারে শ্রীনগরে নিয়ে যাওয়া হতে পারে। তবে, ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত দুর্ঘটনার কারণ স্পষ্ট নয়।

এদিকে, পাকিস্তানেও সংকীর্ণ পাহাড়ি রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় যাত্রীবোঝাই বাস। এই ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ২৮ জন। আহতের সংখ্যা কমপক্ষে ২০। জখমদের চিকিৎসা চলছে হাসপাতালে। হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।