হাওড়ায় ব্রিজের মাথয় যুবক৷

কী কাণ্ড? হাওড়ায় ব্রিজে উঠে জাতীয় সঙ্গীত গাইলেন মানসিক ভারসাম্যহীন যুবক

হাওড়া: আর পাঁচটা দিনের মতোই বুধবারও সবকিছু ঠিকঠাকই চলছিল। হাওড়ার বাঙাল বাবু সেতু থেকে যাতায়াত করছিলেন নিত্যযাত্রীরা। কিন্তু ব্রিজ পার হওয়ার সময় হঠাৎই চোখে পড়ে ব্রিজের মাথায় একজন উঠে পড়েছেন। শুধুমাত্র ব্রিজের মাথায় উঠেছেন, তাই নয় সেখানে নৃত্য করছেন। দাঁড়িয়ে দাঁড়িয়ে জাতীয় সংগীত গাইছেন।

এই পরিস্থিতি দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। সাথে সাথে খবর দেওয়া হয় পুলিশ এবং দমকলে। কিছুক্ষণ পর সেখানে পুলিশ এবং দমকল আধিকারিকরা পৌঁছান। কিন্তু কিছুতেই সেই যুবককে নিচে নামানো যাচ্ছিল না। বরং সেই দমকল এবং পুলিশ কর্মীদের দেখে আবারও জাতীয় সংগীত গাইতে থাকলেন যুবক। কখনও পুলিশকে দেখে ব্রিজ থেকে ঝাঁপ দেওয়ার হুমকিও দিতে থাকে সেই যুবক। যদিও বেশ কিছুক্ষণ সময় ধরে চোর পুলিশ খেলার পর পুলিশের জালে ধরা পড়ে সে। তাঁকে নিয়ে যাওয়া হয় হাওড়া থানায়।

সেখানে এই যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এই যুবক কে? কী কারণে সেখানে এসেছিলেন? যুবকের পরিচয়ই বা কি? ইত্যাদি জানার চেষ্টা করছে পুলিশ। একই সাথে যুবকের চিকিৎসার প্রয়োজন আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে প্রশাসনের তরফে। তবে এই ঘটনা কে কেন্দ্র করে সোরগোল পড়েছে এলাকাতে। কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয় সেতু। সৃষ্টি হয় যানজটের। আবার বেশ কয়েকজন মোবাইলে সেই ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন।

আরও পড়ুন:কাউন্টিং এজেন্ট’ হিসাবে কোনও সরকারি স্কুল শিক্ষককে

ওই এলাকা থেকে রোজই অফিসে যান সুমন পাত্র। তিনি বলেন, “এর আগে হাওড়া ব্রিজে বেশ কয়েকজন উঠে পড়েছিল। সেই ঘটনায় পুলিশ শেষ পর্যন্ত তাদের নামাতে সক্ষম হয়। তাই ব্রিজে মানুষ উঠে পড়ার দৃশ্য হাওড়া বাসির কাছে নতুন নয়। কিন্তু ব্রিজের উপরে উঠে জাতীয় সংগীত গাওয়া এরকম দৃশ্য এই প্রথমবার দেখলেন এখানকার মানুষ।”

চিকিৎসা করতে হাওড়া থেকে হাসপাতালে যাচ্ছিলেন স্বপন দাস। তিনি বলেন, “খুব বিপজ্জনক ভাবে যুবকটি ব্রিজের মাথায় উঠে পড়েছিল। শুধু তাই নয়, যেভাবে নৃত্য করছিল তাতে পড়ে যাওয়ার আশঙ্কা ছিল। দমকল এবং পুলিশ কর্মীদের ধন্যবাদ তাঁরা দ্রুত সেই যুবককে উদ্ধার করেছেন। তবে আগামী দিনে যাতে এ রকম ঘটনা না ঘটে সেদিকে আরও কড়া নজর রাখতে হবে প্রশাসনকে।”