ট্রাম্প দোষী সাব্যস্ত (Photo: AP)

Donald Trump: পর্নস্টারকে ঘুষ দেওয়ার জন্য ব্যবসায়িক নথি জাল মামলায় দোষী সাব্যস্ত ট্রাম্প ! সাজা ঘোষণা ১১ জুলাই

ওয়াশিংটন: পর্নস্টার স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় মোট ৩৪টি অভিযোগের সবকটিতেই দোষী সাব্যস্ত হলেন ডোনাল্ড ট্রাম্প। ব্যবসায়িক নথিপত্রে তথ্য গোপনের অভিযোগে করা মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। 

আরও পড়ুন– রাজ্য জুড়েই প্রাক বর্ষার বৃষ্টি শুরু, শনিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে দক্ষিণবঙ্গে !

ট্রাম্পই প্রথম প্রাক্তণ মার্কিন প্রেসিডেন্ট, যিনি কি না ফৌজদারি মামলায় দোষী সাব্যস্ত হলেন। এদিকে এই মামলায় দোষী সাব্যস্ত হতেই ট্রাম্প এই বিচার প্রক্রিয়ায় কারচুপি হয়েছে বলে অভিযোগ করেন। আগামী ১১ জুলাই এই মামলায় ট্রাম্পের সাজা ঘোষণা হবে। ডোনাল্ড ট্রাম্পের কারাদণ্ড হতে পারে। তবে আইন বিশেষজ্ঞরা বলছেন, তাঁকে জরিমানা করার সম্ভাবনাই বেশি।

বৃহস্পতিবার রায় ঘোষণার পর আদালত কক্ষ থেকে বেরিয়ে সাংবাদিকদের ট্রাম্প বলেন, এটা তাঁর জন্য মর্যাদাহানিকর। তিনি ন্যায়বিচার পাননি। আদালতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে তিনি শেষ পর্যন্ত লড়াই করে যাবেন।

পর্নস্টার স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের পরে ২০১৬ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের সময় তাঁর মুখ বন্ধ রাখতে ট্রাম্প ১ লক্ষ ৩০ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন বলে অভিযোগ। এর জন্য ট্রাম্প তাঁর ব্যবসায়িক সংস্থার নথিপত্রে জালিয়াতি করেছিলেন। সেই মামলাতেই এবার দোষী সাব্যস্ত হলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ৷