হেলমেট পড়ে ভোট

Lok Sabha Election 2024: কোথাও মার খাচ্ছেন প্রার্থী, কোথাও আক্রান্ত সাংবাদিক! আত্মরক্ষায় হেলমেট পরে নজির গড়লেন ভোটার

উত্তর ২৪ পরগনা: দেখতে দেখতে সপ্তম তথা শেষ দফায় এসে দাঁড়িল চব্বিশের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ৷ আর শেষ দফায় ভাগ্য পরীক্ষায় নামতে চলেছেন বাঘা বাঘা সব নেতা৷ বারাণসী থেকে নরেন্দ্র মোদি থেকে শুরু করে ডায়মন্ড হারবার থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ এদিন ভোট পরীক্ষায় বসছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, লালু প্রসাদের কন্যা মিসা ভারতী এবং অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও৷ পশ্চিমবঙ্গে সৌগত রায়, মালা রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় তৃণমূলের প্রথমসারির নেতাদের ভাগ্যপরীক্ষা আজ৷ তালিকায় রয়েছেন বামেদের সুজন চক্রবর্তী, সায়রা শাহ হালিম, সৃজন ভট্টাচার্যের নাম৷ উত্তর কলকাতার পছন্দের সিট থেকে লড়ছেন তৃণমূল থেকে সদ্য বিজেপিতে যোগ দেওয়া তাপস রায়ও৷ লোকসভায় শেষ দফার নির্বাচনে একাধিক জায়গায় ভোটের যে উত্তপ্ত পরিস্থিতির খবর সকাল থেকে উঠে আসছে, তার জেরে মাথায় হেলমেট পরে ভোট দিতে এলেন এক ভোটার।

এক্সিট পোল ২০২৪ লোকসভা নির্বাচনেরএক্সিট পোল ২০২৪ পশ্চিমবঙ্গ নির্বাচন

এমনই অবাক চিত্র ধরা পড়ল বারাসাত লোকসভার পূর্ব বারাসাত আদর্শ বিদ্যাপীঠ ভোট গ্রহণ কেন্দ্রে। এ ছবি নজিরবিহীনই বটে। দেখা যায়,  মাথায় হেলমেট পরে, পায়ে হেঁটে এসে লাইনে দাঁড়িয়েছেন ভোটার। মাথায় হলুদ রঙের হেলমেট। মনে পড়ে  যায়, পিকে ছবির সেই দৃশ্যের কথা।

আরও পড়ুন: শেষ দফায় এসে দাঁড়াল লোকসভা নির্বাচন! বারাণসীতে মোদি থেকে ডায়মন্ড হারবারে অভিষেক, হেভিওয়েটদের ভাগ্যপরীক্ষা আজ

সকাল থেকে বিভিন্ন জায়গায় পরিস্থিতি উত্তপ্ত। কোথাও মার খাচ্ছেন প্রার্থী, কোথাও মার খাচ্ছেন সাংবাদিকেরা। ভোট উৎসবের নামে যে সন্ত্রাসের বাতাবরণ তৈরি হয়েছে তা থেকে বাঁচতেই, মাথায় হেলমেট পরে ভোট দিতে এলেন  সৌর মণ্ডল। এ খানিকটা প্রতিবাদও বটে।

আজ শনিবার সপ্তম তথা শেষ দফার নির্বাচন। আর এবারের ভোটের সব থেকে হাইভোল্টেজ কেন্দ্রগুলি রয়েছে এই দফাতেই।  উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা, যাদবপুর, জয়নগর, বসিরহাট, বারাসত, মথুরাপুর, ডায়মন্ড হারবার, দমদমে ভোট আজ। শেষ দফায় কী হয়, তার দিকেই নজর বাংলার। বাংলা ছাড়াও বিহারের ৮টি, হিমাচল প্রদেশের চারটি, ঝড়খণ্ডের তিনটি, ওড়িশার ৬টি আসনে, পঞ্জাবের ১৩টি, উত্তর প্রদেশের ১৩টি, চণ্ডীগড়ের একটি আসনে ভোট রয়েছে ১ জুন।