সন্দেশখালিতে ফের ১৪৪ ধারা

Sandeshkhali: ভোটের ফল প্রকাশের আগে পর্যন্ত সন্দেশখালি নিয়ে বড় সিদ্ধান্ত! শনিবারের ঘটনাতেই ঘুরে গেল মোড়

সন্দেশখালি: শনিবার লোকসভা ভোটের শেষ দফার ভোটে চরম উত্তেজনা তৈরি হয় বসিরহাটের সন্দেশখালিতে৷ বিজেপি কর্মীকে মেরে মাথা ফাটিয়ে দেওয়াকে কেন্দ্র করে দফায় দফায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান গ্রামবাসীরা৷ পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীকে লক্ষ্য করে ছোড়া হয় ইট, পাথর৷ পাল্টা লাঠি নিয়ে তেড়ে গেল বাহিনীও৷ গ্রেফতার হওয়া বিজেপি কর্মীদের মুক্তির দাবিতে বাসন্তী হাইওয়েও অবরোধ করেন বিক্ষোভকারীরা৷ ঘটনাস্থলে পৌঁছেন বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রও৷ সেই ঘটনাকে কেন্দ্র করে ফের সন্দেশখালির কিছু অংশে জারি হল ১৪৪ ধারা।

জানা গিয়েছে, ন্যাজাৎ থানা এলাকার বয়েরমাড়ি, রাজবাড়ি, মঠবাড়ি ও সরবেড়িয়া এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। রবিবার সকাল ৬ টা থেকে ৪ জুন সকাল ৬ টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে বলে খবর।

আরও পড়ুন: পৃথিবীর একমাত্র প্রাণী, যার ‘মৃত্যু’ নেই! নামটা জানেন? তাজ্জব হয়ে যাবেন নিশ্চিত!

এদিকে, সন্দেশখালি ২ নম্বর বয়েরমাড়ি রাজবাড়ি চুঁচুড়া এলাকায় সপ্তম দফায় ভোটের দিন দফায় দফায় গন্ডগোল, মারধর ভাঙচুর রাস্তা অবরোধ হয়। সেই ঘটনায় ন্যাজাৎ থানার পুলিশ পাঁচজনকে আটক করেছিল। কিন্তু আটক ব্যক্তিদেরকে ছাড়তে হবে এই দাবিতে নতুন করে ফের বসন্তী হাইওয়ে অবরোধ, কখনও রাজবাড়ি ফাঁড়ির সামনে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী সমর্থক ও বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। সেই পাঁচজনকেই গ্রেফতার করে পুলিশ। রবিবার তাঁদের বসিরহাট আদালতে তোলা হবে।

সপ্তম দফার নির্বাচনে প্রথম থেকেই নজরে ছিল গত কয়েকমাস ধরে উত্তপ্ত হয়ে থাকা সন্দেশখালি৷ শান্তিপূর্ণ ভোটের জন্য সেখানে পর্যাপ্ত বাহিনীও রেখেছিল নির্বাচন কমিশন৷ তা সত্ত্বেও শনিবার দুপুরের পর থেকে উত্তপ্ত হয়ে ওঠে সন্দেশখালির বয়েরমাড়ি এলাকা৷ অভিযোগ, চঞ্চল খাটুয়া নামে এক বিজেপি কর্মী ভোট দিতে যাওয়ার সময় তৃণমূল কর্মীদের বুথ দখল করতে দেখে প্রতিবাদ করেন৷ তখনই তাঁকে মারধর করে মাথা ফাটিয়ে দেওয়া হয়৷

এই খবর ছড়িয়ে পড়তেই এলাকায় জড়ো হতে থাকেন বিজেপির কর্মী সমর্থকরা৷ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী৷ তাদেরকে ঘিরেও শুরু হয় জোর বিক্ষোভ৷ পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের লক্ষ্য করে ইট ছুড়তে থাকেন বিক্ষোভকারীরা৷ পাল্টা তেড়ে যায় বাহিনীও৷ বেশ কয়েকজন বিজেপি কর্মী সমর্থককে গ্রেফতারও করা হয়৷