মর্মান্তিক মৃত্যু পাইলটের, ক্যামেরায় ধরা পড়ল হাড়হিম ফুটেজ

Pilot Death: মর্মান্তিক মৃত্যু পাইলটের, ক্যামেরায় ধরা পড়ল হাড়হিম ফুটেজ, ভিডিও দেখলে আঁতকে উঠবেন

পর্তুগাল: রবিবার দক্ষিণ পর্তুগালে একটি এয়ার শো পারফরম্যান্সের সময় দুটি ছোট বিমানের মধ্য আকাশে সংঘর্ষে একজন পাইলট নিহত এবং অন্যজন আহত হয়েছেন। পর্তুগালে বিমান বাহিনী একটি সংক্ষিপ্ত বিবৃতিতে জানিয়েছে যে, “বিমান বাহিনী এই ঘোষণা করার জন্য দুঃখিত যে, বিকাল ৪.০৫টায় (১৫০৫ GMT), বেজা এয়ার শোতে, একটি প্রদর্শনের সময় দুটি বিমান দুর্ঘটনার শিকার হয়েছে।”

পর্তুগালে বিমান বাহিনী তাদের বিবৃতিতে জানিয়েছে যে, বিমান দুর্ঘটনার ফলে একজন স্প্যানিশ নাগরিক মারা গিয়েছেন। বিমান বাহিনীর একজন মুখপাত্র এএফপিকে বলেছেন, নিহত ব্যক্তি সংঘর্ষে জড়িত একটি বিমানের পাইলট ছিলেন। এছাড়াও আরেকজন পাইলট হালকা আহত হয়ে বেজা হাসপাতালে নিয়ে যাওয়ার আগে জরুরি চিকিৎসা পেয়েছিলেন। পর্তুগালের প্রতিরক্ষামন্ত্রী নুনো মেলো এটিকে একটি “দুর্ঘটনা” বলে অভিহিত করেছেন এবং সাংবাদিকদের বলেছেন যে, সংঘর্ষের “সঠিক কারণ নির্ণয় করতে” তদন্ত শুরু করা হবে।

প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসা বলেছেন “এটি সকলের সঙ্গে ভাগ করে নেওয়ার একটি সুন্দর মুহূর্ত ছিল। যা একটি যন্ত্রণার মুহূর্তে পরিণত হয়েছে।” বিমান বাহিনীর তরফে জানানো হয়েছে যে, ছয়টি বিমান “ইয়াক স্টারস” নামক স্প্যানিশ এবং পর্তুগিজ পাইলটদের নিয়ে গঠিত একটি অ্যারোবেটিক গ্রুপের অন্তর্ভুক্ত। যে প্লেনগুলির সংঘর্ষ হয়েছিল সেগুলি হল ইয়াকোলেভ ইয়াক-৫২, একটি সোভিয়েত ডিজাইন করা অ্যারোবেটিক ট্রেনিং মডেল৷

আরও পড়ুন-গরমে গোলাপ গাছ শুকিয়ে কাঠ হচ্ছে? এই ৬ জিনিস ‘ধন্বন্তরি’! গোড়ায় দিলেই থোকা থোকা ফুলে ভরবে গাছ, গ্যারান্টি!

একজন দর্শকের দ্বারা শ্যুট করা এবং সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে দেখানো হয়েছে যে, ছয়টি প্লেনের মধ্যে একটি অন্য আরেকটিকে স্পর্শ করছে এবং তারপর মাটিতে আছড়ে পড়ছে। সেই সময় চারদিকে ধোঁয়া আর ধোঁয়া। বিমান বাহিনীর তরফে জানানো হয়েছে যে, একটি বিমান এয়ারবেসের মাঠের বাইরে বিধ্বস্ত হয়ে পরে এবং দুর্ঘটনায় জড়িত দ্বিতীয় বিমানটি বিমানবন্দরের টারমাকে অবতরণ করতে সক্ষম হয়। এতে দর্শকদের মধ্যে কেউ জখম হয়নি।

আরও পড়ুন-বলুন তো, পৃথিবীর কোন দেশে Jeans পরা নিষেধ? ৯০% মানুষই জানেন না সঠিক উত্তর, নাম শুনলে চমকে যাবেন গ্যারান্টি!

বেজা এয়ার শো-এর ওয়েবসাইট অনুসারে, “ইয়াক স্টারস” প্রায় ৩০টি ইউরোপীয় অ্যারোবেটিক গ্রুপের সঙ্গে সেই শোতে অংশ নিয়েছিল। আয়োজকরা তাদের দক্ষিণ ইউরোপের বৃহত্তম বেসামরিক অ্যারোবেটিক্স গ্রুপ হিসাবে ঘোষণা করেছে। বিমান বাহিনী বলেছে যে, বেজা বিমানবন্দরে অনুষ্ঠানের আয়োজকরা শনিবার থেকে শুরু হওয়া অনুষ্ঠানটি স্থগিত করেছে। নিহত পাইলটের স্বজনদের প্রতি বাহিনী “অত্যন্ত আন্তরিক সমবেদনা” প্রকাশ করেছে।