বাবার কাছে আশীর্বাদ নিচ্ছেন সুজাতা মন্ডল

Lok Sabha Election Result 2024: সৌমিত্র না সুজাতা, একদা বামদুর্গ বিষ্ণুপুরে শেষ হাসি হাসবে কে? অপেক্ষার কয়েক ঘণ্টা

বাঁকুড়া:  ৪৪ দিন ধরে, ৭ দফায় রাজ্যে চলেছে ৪২ আসনের ভোটগ্রহণ ৷ একদিকে ভোট প্রচারে বারবার এ রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ৷ অপরদিকে রাজ্যের প্রতিটি প্রান্ত চষে ফেলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ৷ আর এবার লোকসভা নির্বাচনে একাধিক কেন্দ্রের মধ্যে বিষ্ণুপুরের দিকে নজর রয়েছে অনেকেই। কারণ একটাই, এই কেন্দ্রে প্রতিপক্ষ প্রাক্তন স্বামী-স্ত্রী।

পশ্চিমবঙ্গ নির্বাচন ফলাফল ২০২৪ , লোকসভা নির্বাচন ২০২৪ রেজাল্ট

নির্বাচন রেজাল্ট ২০২৪ , লোকসভা নির্বাচন ২০২৪ রেজাল্ট

সকাল ৯টা পর্যন্ত বিষ্ণুপুর কেন্দ্রে এগিয়ে সুজাতা মণ্ডল। প্রথম রাউন্ড গণনার শেষে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুজাতা মণ্ডল ৯৯৯ ভোটে এগিয়ে।  ভোটের গণনার আগের দিন তিনি যতই বলুন টেনশন গেছে পেনশন নিতে। মঙ্গলবার সকাল থেকেই সুজাতা মণ্ডলকে দেখা গেল সিরিয়াস মুডে। পুজো দিয়ে দলীয় কর্মী ও নেতাদের সঙ্গে একটি ছোট্ট মিটিং করেন সুজাতা। এরপর গণনা কেন্দ্রে পৌঁছন তিনি। বাবার আশীর্বাদ নিয়ে ঢোকেন গণনাকেন্দ্রে।

একটা সময় বাঁকুড়া জেলা বামেদের দুর্গ ছিল। সেখানে এবার তৃণমূল-বিজেপি দ্বিমুখী লড়াই হতে চলেছে বলেই জানিয়েছিলেন রাজনৈতিক কারবারিরা। ২০০৯ সাল পর্যন্ত এই কেন্দ্র থেকে বেশিরভাগ সময় জিতে এসেছেন বাম প্রার্থীরা। ২০১৪ সালে পরিবর্তন ঘটে। ২০১৪ সালে প্রথম এই কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌমিত্র খাঁ জিতে আসেন। কিন্তু, পরবর্তীকালে তিনি দলবদল করে নেন। এরপর ২০১৯ সালে বিজেপির টিকিটে এই কেন্দ্রে লড়ে জিতেছিলেন সৌমিত্র খাঁ। এবার সেখানে মুখোমুখি লড়তে চলেছেন সৌমিত্র-সুজাতা। শেষ হাসি কে হাসে এখন সেটাই দেখার।