mamata banerjee lok Sabha elections

Mamata Banerjee on Election Results 2024 : ‘বিজেপির হয়ে কাজ করেছে কমিশন, আরও তিন-চারটে আসনে জিততে পারতাম’, সরব মমতা

কলকাতা: লোকসভা ভোটে অভাবনীয় ফল করেছে তৃণমূল। রাজ্যে গেরুয়া আস্ফালন থামিয়ে তৃণমূল এগিয়ে রয়েছে ৪২টির মধ্যে ৩০টি আসনে। এর মধ্যে দলের সেনাপতিকে সঙ্গে নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন সাংবাদিক সম্মেলনে নানা প্রসঙ্গ উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার মধ্যে একটি ছিল লোকসভা ভোটে নির্বাচন কমিশনের ভূমিকা। কমিশনের ভূমিকা নিয়ে এ দিন গুরুতর অভিযোগ করেন তৃণমূলনেত্রী। তিনি বলেন, “বিজেপির কথায় কমিশন কাজ করেছে। নির্বাচন কমিশন বিজেপির ‘হিজ় মাস্টার্স ভয়েস’-এর মতো  কাজ করছে। চালাকি করে মোদীর আসন বাড়াতে চায়”।

আরও পড়ুন: বিহারে ১৫টি আসনে এগোতেই নীতীশের সঙ্গে যোগাযোগ কংগ্রেসের, কিংমেকার হতে পারে JDU

পাশাপাশি নির্বাচন কমিশন নিয়ে তিনি আরও বলেন, “জেতার পরেও ইসি চেষ্টা করছে আসন বাড়াতে। অখিলেশ আমাকে বলেছে সার্টিফিকেট দিচ্ছে না।” রাজ্যেও জেতা তৃণমূলের প্রার্থী শংসাপত্র পাচ্ছেন না বলে অভিযোগ করেন মমতা। তিনি তমলুকের আসন নিয়ে বলেন, “ভিভিপ্যাট গোনা হলে দেখবেন ওখানে ফল বদলে যাবে। বিজেপির লোককে দেখে দেখে পাঠানো হয়েছে। সব কেন্দ্রীয় বাহিনী ওখানে পাঠিয়ে দিয়েছে”।

লোকসভায় কাঁথির আসন নিয়ে মমতা বললেন, “কাঁথিতে আমরাই জিতেছি। কিন্তু বিজেপির হয়ে কাজ করা পর্যেবক্ষকরা শংসাপত্র আটকে রেখেছেন। পর্যবেক্ষককে কাজে লাগিয়ে, এসব করে বেড়াচ্ছে বিজেপি। আমি ছেড়ে দেব না। রাজনৈতিক বদলা নেব। দরকারে পুনর্গণনা হবে”।