রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার রেজাল্ট

WBJEE Result 2024: বৃহস্পতিতে রাজ্য জয়েন্টের ফলাফল প্রকাশ! কখন রেজাল্ট আউট? ‘ফাইনাল আনসার কি’ মিলিয়ে আজই দেখুন নম্বর

কলকাতা: বৃহস্পতিবার ৬ জুন, ২০২৪-এ রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। দুপুর দুটো ৩০ মিনিটে সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে জয়েন্টের ফলাফল প্রকাশ করবে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। আর ফলপ্রকাশের আগেরদিনই ‘ফাইনাল আনসার কি’ বা চূড়ান্ত উত্তরপত্র প্রকাশ করা হয়েছে। যা পরীক্ষার্থীরা এই প্রতিবেদনের নীচেই দেখতে পারবেন।

২৮ এপ্রিল, ২০২৪ ৩২৮ কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীর সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৬৯২ জন। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন সকলে।

কাল জয়েন্টের রেজাল্ট
কাল জয়েন্টের রেজাল্ট

আরও পড়ুন: ঋতুপর্ণা সেনগুপ্ত কোথায়! এড়ালেন ইডি-র হাজিরা, কেন জানেন? এবার কী হবে?

সেখান থেকেই নিজেদের ‘র‍্যাঙ্ক কার্ড’ ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা। সেখানে নিজেদের অ্যাপ্লিকেশন নম্বর এবং অন্যান্য তথ্য দিয়ে লগ ইন করতে হবে। তারপর পরীক্ষার্থীরা রেজাল্ট দেখতে পারবেন।

আরও পড়ুন: জীবনে হতাশা ঘিরে ধরলে বাঁচার পথ দেখাবে বিবেকানন্দের এই ৫ দৃপ্ত বাণী, জানুন

দেখুন ফাইনাল আনসার কি

রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ‘ফাইনাল আনসার কি’-র পিডিএফ দেওয়া রয়েছে। সেই পিডিএফ দেখে বুঝতে পারবেন যে জয়েন্ট পরীক্ষায় কত পাবেন। কারণ ওই ‘ফাইনাল আনসার কি’-র ভিত্তিতেই মূল্যায়ন করা হয়েছে। তাছাড়া রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ‘ফাইনাল আনসার কি’ দেখতে পারবেন প্রার্থীরা।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়