বিশ্বের সবচেয়ে বয়স্ক বিড়াল এটি! বয়স শুনলে হা হয়ে যাবেন, এবার বিশ্বরেকর্ড

নয়াদিল্লি: আজকাল সোশ্যাল মিডিয়ায় একটি বিড়াল আলোচনায় রয়েছে। সই বিড়ালের বয়স শুনে অনেকেই ভিড়মি খাচ্ছেন। অবেকেই আবার বিশ্বাসই করছেন না।

২৯ বছর বয়সী বিড়ালটি তার বয়সের কারণে শীঘ্রই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে পারে। যদিও বিড়ালের বয়স আনুমানিক ১৩ থেকে ১৫ বছরের মধ্যে হয়। কিন্তু এই বিড়ালের বয়স শুনে চমকে উঠছেন অনেকে। এটিই বিশ্বের সবচেয়ে বয়স্ক বিড়াল বলে দাবি করা হচ্ছে।

আরও পড়ুন- ফোনে Truecaller ইনস্টল করেছেন? স্ক্যাম নিয়ে আর চিন্তা নেই, দেখে নিন পদ্ধতি

ইংল্যান্ডের লেসলি গ্রিনহফের মতে, তার বিড়ালটি বিশ্বের সবচেয়ে বয়স্ক বিড়াল। জানলে অবাক হবেন, ইংল্যান্ডের ৬৯ বছর বয়সী লেসলি গ্রিনহফের মিলি নামের এই বিড়ালটির বয়স ২৯ বছর হতে চলল। লেসলি গ্রিনহফের মতে, মিলির বয়স যখন ৩ মাস তখন তাঁর স্ত্রী (যিনি কোভিড-১৯ মহামারীতে মারা গেছেন) তাকে বাড়িতে নিয়ে আসেন।

লেসলির মতে, মিলির জন্ম ১৯৯৫ সালে। তিনি তার পরিবারের সদস্য বলে মনে করেন বিড়ালটিকে। লেসলি গ্রিনহফ বলেছেন, ‘আমি আমার স্ত্রীর স্মরণে মিলিকে উপাধি দিতে চাই। এই খেতাব তার নামেই থাকবে। প্রত্যেকেরই জানা উচিত যে ও কতটা দুর্দান্ত বিড়াল!

লেসলি গ্রিনহফ আত্মবিশ্বাসী যে মিলি বিশ্বের সবচেয়ে বয়স্ক জীবিত বিড়ালের মুকুট পাবে। বর্তমানে এই শিরোনাম ফ্লোসি নামে একটি ২৮ বছর বয়সী বিড়ালের নামে রয়েছে।

আরও পড়ুন- এসি, ফ্যান, ফ্রিজ কিনবেন? ভোটের ফলাফলের দিন বড় খবর, জুন মাসেই বিরাট সিদ্ধান্ত

লেসলি গ্রিনহফ বলেছেন, তার বয়স্ক বিড়ালের নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে রেকর্ড করা হতে পারে। লেসলি গ্রিনহফ বলেছেন, মিলি এখনও লাফ দিতে পারে। তবে সময়ের সাথে সাথে কিছুটা ধীর হয়ে গেছে। বর্তমানে মিলির কথা শুনতে একটু কষ্ট হচ্ছে।