চারধাম যাত্রা থেকে ফিরল পরিবার; বাড়িতে পা রাখতেই এ কোন দৃশ্য…! চারিদিকে শুধুই এখন হাহাকার

চারধাম যাত্রা থেকে ফিরল পরিবার; বাড়িতে পা রাখতেই এ কোন দৃশ্য…! চারিদিকে শুধুই এখন হাহাকার

রায়পুর: দিন দিন যেন বেপরোয়া হয়ে উঠছে অপরাধীরা। ফলে অপরাধও পাল্লা দিয়ে বাড়ছে। দিনেদুপুরেই হচ্ছে চুরি-ডাকাতি আর ছিনতাই। আর বাড়ি ফাঁকা থাকলে তো কথাই নেই! যেন হাতে চাঁদ পায় অপরাধীরা! পরিবারের সদস্যদের অনুপস্থিতির সুযোগ নিয়ে প্রকাশ্য দিবালোকে বিনা বাধায় বাড়িতে ঢুকে চলতে থাকে ডাকাতি। এমনই এক ঘটনা দিন তিনেক আগেই প্রকাশ্যে এসেছে। সেখানকার একটি ফাঁকা বাড়ির দরজা ভেঙে ঢুকে লুঠপাট চালিয়েছে অপরাধীরা। জানা গিয়েছে, ওই বাড়ির সদস্যরা চার ধাম যাত্রায় গিয়েছিলেন। আর ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের রাজনন্দগাঁওয়ে।

আরও পড়ুন– চালু হল ‘ফেয়ার লক’ ফিচার, এয়ার ইন্ডিয়ার টিকিট বুকিং এখন আরও সহজ

পুলিশ সূত্রে খবর, শহরের বসন্তপুর থানা এলাকার সাই দর্শন কলোনির ওই বাড়িটি ফাঁকা ছিল বলেই তা নিশানা করে ডাকাতদল। এরপর ওই বাড়ির বাসিন্দারা যখন তীর্থ করে ফেরেন, তখন দেখেন যে, ঘরের দরজা ভাঙা এবং খোলা। আর গোটা বাড়িটির রীতিমতো তছনছ অবস্থা। এভাবেই ঘটনাটি প্রকাশ্যে আসে। সঙ্গে সঙ্গে থানায় অভিযোগ দায়ের করে পরিবারটি। সেই সঙ্গে চুরি যাওয়া জিনিসের তালিকাও পুলিশকে দিয়েছে তারা। পরিবারের সদস্যদের দাবি, চোরেরা নগদ এবং গহনা-সহ মোট ৫ লক্ষ টাকার জিনিস চুরি করে নিয়েছে।

আরও পড়ুন– বিয়ে হচ্ছে না, প্রেমে পড়ছে না কেউ! ক্ষোভ উগড়ে দিলেন বড় কোম্পানিতে চাকরি করা যুবতী, কিন্তু কেন?

বাড়ির মালিক ইতিমধ্যেই চুরি যাওয়া সামগ্রীর খতিয়ান-সহ একটি তালিকা জমা করেছেন। তার থেকে জানা গিয়েছে যে, বাড়িতে রাখা সিন্দুক থেকে ২টি সোনার নেকলেস, ৩টি আঙটি (প্রতিটির ওজন ৫ গ্রাম), ৩টি সোনার কানের দুল, ১টি রুপোর মল, ১টি রুপোর পাত্র এবং ৪ লক্ষ টাকা নগদ চুরি করেছে অপরাধীরা। বাড়ির মালিকের দাবি, ৫ লক্ষ টাকারও বেশি চুরি হয়ে গিয়েছে। বাড়ির আশপাশের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে চোরেদের শনাক্ত করেছে পুলিশ।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই প্রশ্ন উঠছে রাজ্যের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। আসলে এই ঘটনাই প্রথম নয়। কারণ ছত্তিশগড়ে চোরেরা আজকাল বেশ কয়েক দিন ধরে তালাবন্ধ অবস্থায় থাকা বাড়িগুলিকেই নিশানা করছে। আর সেখান থেকে বিনা বাধায় চুরি করে নিয়ে যাচ্ছে মূল্যবান সামগ্রী। সাম্প্রতিক অতীতে দোঙ্গরগড়ের একটি বাড়ি থেকে সোনা এবং রুপোর গহনা চুরি করেছে চোরেরা। সঙ্গে সঙ্গে পুলিশের কাছে খবর যায়। তবে এখনও পর্যন্ত চোরও ধরা পড়েনি আর চুরি যাওয়া সামগ্রীও উদ্ধার হয়নি।