গরমে কষ্ট পাওয়ার দিন শেষ! ‘এই’ ফ্যানের হাওয়ায় প্রাণ জুড়োবে, সঙ্গেও নিতে পারবেন

কলকাতা: বর্তমানে জুন মাস চলছে এবং সারা দেশে প্রচণ্ড তাপদাহ চলছে। গরমে মানুষ এতটাই বিপর্যস্ত যে ঘর থেকে বের হতেও অনীহা প্রকাশ করছে।

গরম এড়াতে বেশিরভাগ মানুষই এসি-কুলার ব্যবহার করে, যা ঠান্ডা বাতাস নির্গত করে এবং এক মুহূর্তের মধ্যে ঘর ঠান্ডা করে। কিন্তু, এগুলোর সমস্যা হল এগুলো এক জায়গায় স্থির।

এগুলি বাড়িতে এবং অফিসে ব্যবহার করা যেতে পারে, তবে কেউ সঙ্গে করে নিয়ে যেতে পারবে না। এমন পরিস্থিতিতে কী করা উচিত? স্নাভোভোর এই নতুন প্র্যাম ফ্যান এই সমস্যার সমাধান করে।

এটি যে কেউ, যে কোনও জায়গায় নিয়ে যেতে পারে। তাপ থেকে বাঁচার জন্য এটিই উপযুক্ত বিকল্প। এক নজরে এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

আরও পড়ুন- পিতৃদিবসে বিরাটকে বিশেষ শুভেচ্ছা জানাল ভামিকা, সমাজমাধ্যমে ভাইরাল সেই বার্তা

শক্তিশালী এবং টেকসই ট্রাইপড –

এই ফ্যানটি একটি ট্রাইপড সহ আসে, যাতে এটিকে ধরে রাখা যায় এবং এটিকে নিজের সঙ্গে যে কোনও জায়গায় নিয়ে যাওয়া যায়। এই ফ্যানের ট্রাইপড প্লাস্টিক ও স্পঞ্জের পরিবর্তে উন্নতমানের ধাতু এবং ফুড গ্রেড সিলিকন দিয়ে তৈরি। এটি টেকসই, জলরোধী, নোংরা হয় না এবং পরিষ্কার করা সহজ।

শক্তিশালী বাতাস এবং কম শব্দ –

এই ফ্যানের একটি শক্তিশালী এবং দীর্ঘস্থায়ী ব্রাশবিহীন মোটর রয়েছে। এতে একটি বাটন দিয়ে তিন ধরনের বাতাসের গতি সেট করা যেতে পারে। এর মোটর খুব কম শব্দ করে, যা আশেপাশের লোকদের কোন সমস্যায় ফেলবে না।

ইউএসবি বা রিচার্জেবল ব্যাটারি দ্বারা চালিত –

এই ফ্যান ইউএসবি বা টাইপ-সি পোর্টের মাধ্যমে রিচার্জেবল ব্যাটারিতে চলে। এটি কম্পিউটার, ল্যাপটপ, পাওয়ার ব্যাঙ্ক বা গাড়ির চার্জার দিয়ে চার্জ করা যেতে পারে। এর ব্যাটারি ৪০০০mAh।

একবার সম্পূর্ণ চার্জ হতে ৩.৫ ঘন্টা সময় লাগে এবং এটি ৫ থেকে ১২ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দিতে পারে। তবে পাখা কতক্ষণ চলবে তা নির্ভর করে বাতাসের গতির ওপর।

সহজেই বহনযোগ্য –

এই ছোট এবং বহনযোগ্য ফ্যানটি যে কোনও জায়গায় নেওয়া যেতে পারে। এটি শুধুমাত্র ভ্রমণের জন্যই ভাল নয় বরং বেডরুম, ডেস্কটপ, ট্রেডমিল এবং ভ্রমণের সময়ও ব্যবহার করা যেতে পারে।

গ্রীষ্মের দুর্দান্ত উপহার –

এটি যদি কোনও বন্ধু বা আত্মীয়কে উপহার দিতে চান, তবে এই ইউএসবি ফ্যানটি খুব ভাল বিকল্প হতে পারে। মানুষ এই USB ফ্যান খুব পছন্দ করবে। এটি একটি সেরা উপহার হতে পারে।