কলকাতার দুই আসনে এগিয়ে বিজেপি

BJP Result: চরম খারাপ ফলেও কলকাতার দুই বিধানসভায় ‘জয়’ বিজেপির! কোন দুই আসন জানেন?

কলকাতা: খাস কলকাতায় বিজেপি এর দখলে দুটি বিধানসভা! কলকাতা উত্তর কেন্দ্রের লোকসভার ফলাফলের নিরিখে দুটি বিধানসভা বিজেপির দখলে। ৭ টি বিধানসভার মধ্য দুটি বিধানসভা বিজেপির দখলে, ৫ টিতে তৃণমূল। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, জোড়াসাঁকো ও শ্যামপুকুর দুটো বিধানসভা বিজেপির দখলে।

খুব কম ব্যবধানে বিজেপির দখলে দুটো আসন। জোড়াসাঁকো আসনে তৃণমূল কংগ্রেস পেয়েছে ৪১৮৯৩ টি ভোট, বিজেপি পেয়েছে ৪৯২৯৪ টি ভোট, আবার শ্যামপুকুর আসনে তৃণমূল কংগ্রেস পেয়েছে ৪৮০৬৩ টি ভোট, বিজেপি পেয়েছে ৪৯৬৬২ টি ভোট।

আরও পড়ুন: কোথায় আছেন প্রশান্ত কিশোর? রেজাল্টের পর থেকেই তুঙ্গে জল্পনা! উঠে গেল বড় প্রশ্ন!

উত্তরবঙ্গের গুটিকয়েক আসন বাদ দিলে দক্ষিণে কার্যত নিরঙ্কুশ জয় ঘরে তুলেছে তৃণমূল। নির্বাচনে বিপুল সাফল্য এলেও শহরাঞ্চলের ভোটাররা শাসক দল তৃণমূলকে চিন্তায় রাখল। পুরসভার ফলে পাহাড় থেকে সমতল- সর্বত্রই এক ছবি। নিজেদের দখলে থাকা পুরসভায় পিছিয়ে পড়ার পাশাপাশি পুরপ্রধান, উপ-পুরপ্রধান থেকে শুরু করে ধরাশায়ী হয়েছেন হেভিওয়েটরাও।

পর্যালোচনায় উঠে আসছে খারাপ পরিষেবা থেকে শুরু করে দুর্নীতি এমনকী, তোলাবাজির অভিযোগও। দলের নেতৃত্ব অবশ্য মানছেন, খামতি কোথাও একটা রয়েছে। আপাতত সেই খামতি পূরণই তাঁদের কাছে প্রধান কাজ। উত্তর এবং দক্ষিণ- কলকাতার দু’টি আসনের পাশাপাশি বড় ব্যবধানে জয় এসেছে যাদবপুর কেন্দ্রেও। তার মধ্যেও শাসক দলকে চিন্তায় রাখছে ওয়ার্ড ভিত্তিক ফলাফল। সেখানে বেশ কিছু আসনেই পিছিয়ে রয়েছেন শাসক দলের কাউন্সিলাররা।