প্রবল বৃষ্টিতে ধস সিকিমে, মৃত এক ১ মহিলা-সহ আরও ৩! নিখোঁজ একাধিক, ক্ষতিগ্রস্থ প্রচুর বাড়ি

Sikkim Landslide: প্রবল বৃষ্টিতে ধস সিকিমে, মৃত এক ১ মহিলা-সহ আরও ৩! নিখোঁজ একাধিক, ক্ষতিগ্রস্থ প্রচুর বাড়ি

সিকিম: প্রবল বৃষ্টির জেরে ধস সিকিমে। রবিবার রাত থেকে অবিরাম বৃষ্টির ফলে দক্ষিণ সিকিমে ধস নামে। ভয়াবহ ধসে চাপা পড়ে মৃত এক মহিলা-সহ মৃত আরও তিন। চলছে উদ্ধারকার্য। ক্ষতিগ্রস্থ ৬টি বাড়ি। নিখোঁজ আরও কয়েকজন।

বর্ষার আশায় দিন গুনছে আপামর বাঙালি। দক্ষিণবঙ্গে বর্ষা এখনও প্রবেশ না করলেও উত্তরবঙ্গে ইতিমধ‍্যেই প্রবেশ করেছে মৌসুমি বায়ু। উত্তর-পূর্ব ভারতের সিকিমেও হয়েছে ভারী বর্ষণ।

আরও পড়ুন: ভাত রান্নার আগে করুন এই ছোট্ট কাজ! হাতের মুঠোয় ব্লাড সুগার, একলাফে বেড়ে যাবে পুষ্টিগুণ

বৃষ্টিতে বিপর্যয় গোটা সিকিম জুড়ে। সূত্রের খবর অনুযায়ী প্রবল বর্ষণের ফলেই ধস নামে দক্ষিণ সিকিমের মজুয়া গ্রামে। দুর্ঘটনায় মৃত এবং নিখোঁজ ব‍্যক্তিরা সকলেই স্থানীয় বাসিন্দা। স্থানীয় প্রশাসন উদ্ধারকাজ চালাচ্ছে।

পাহাড়, লেক বরফে মোড়া সিকিম পর্যটকদের কাছে অন‍্যতম আকর্ষণ। গ্রীষ্মের সময় একাধিক মানুষ সিকিমে পাড়ি জমায় ছুটি কাটাতে। গরমের ছুটি প্রচুর বাঙালির কাছে ঘুরতে যাওয়ার অন‍্যতম প্রিয় ঠিকানা সিকিম।

আরও পড়ুন: ভাত খেয়েও ঝরবে মেদ! ছিপছিপে চেহারা পেতে খেতে হবে শুধু এই টিপস্ মেনে, তাহলেই ম‍্যাজিক

প্রসঙ্গত, আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তরবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। পাশাপাশি উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সঙ্গে দমকা বাতাস বইবে বলেই জানা গিয়েছে। পার্বত্য এলাকা-সহ পাঁচ জেলা এবং দিনাজপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস।