Narendra Modi

Narendra Modi: ‘পরিবার হিসাবে আমরা অটুট ছিলাম, অটুট থাকব’,নেতা-সমর্থকদের নামের পাশ থেকে ‘মোদি কি পরিবার’ সরানোর অনুরোদ প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি: বিজেপি নেতা-কর্মীদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে নামের পাশ থেকে ‘মোদি কি পরিবার’ সরিয়ে দেওয়ার আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
উল্লেখ্য, আরজেডি নেতা লালুপ্রসাদ যাদবের কটাক্ষের জবাবে ময়দানে নেমেছিল বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা, সকলেই সমাজমাধ্যমে ‘প্রতিবাদ’ জানান। সোশ্যাল মিডিয়ায় নিজের নামের পাশে লেখেন, ‘মোদি কা পরিবার’।

মঙ্গলবার নরেন্দ্র মোদি এক্স হ্যান্ডেলে সমগ্র বিজেপি নেতা-কর্মী ও সমর্থকদের উদ্দেশে লেখেন, ” আমায় ভালবাসে দেশের অগণতি মানুষ সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে নিজের নামের পাশে ‘মোদি কি পরিবার’ জুড়েছিলেন। এই ভালবাসা আমায় বিশাল শক্তি দিয়েছে। দেশবাসী তৃতীয় বারের জন্য এনডিএ সরকারকে ক্ষমতাকে এনেছে। এটা রেকর্ড। আমাদের সুযোগ দিয়েছে দেশের উন্নতিকল্পে আর-ও কাজ করার।” মোদি আর-ও লেখেন, ” দেশবাসী বোঝাতে চেয়েছিলেন আমরা সবাই এক-ই পরিবারের। তাঁরা আমার পাশে আছেন। সেই বার্তা সফলভাবে দেশের প্রতিটি কোণায় প্রতিফলিত। আমার অনুরোধ, এবার সবাই সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে নিজের নামের পাশ থেকে ‘মোদি কি পরিবার’ লেখাটা সরিয়ে দিন। এতে ডিসপ্লে নামটা হয়তো বদলে যাবে, কিন্তু আমাদের বাঁধন অটুট থাকবে। ভারতের উন্নতিতে একটা পরিবার হিসাবে আমাদের প্রচেষ্টা যেমন শক্তিশালী ছিল, তেমন-ই থাকবে।”

প্রসঙ্গত, পাটনায় বিরোধী জোট ‘ইন্ডিয়া’র এক জনসভায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব বলেন, ‘মোদি বার বার দাবি করেন বিরোধীরা পরিবারের জন্য লড়ছেন। কিন্তু আপনার (নরেন্দ্র মোদি) তো পরিবারই নেই।” লালুর সেই মন্তব্যে তীব্র নিন্দার ঝড় ওঠে বিজেপি শিবিরে।  অনন্য প্রতিবাদ শুরু করেন বিজেপি নেতা-কর্মী-সমর্থকেরা।  বিজেপির একাধিক ছোট-বড় নেতা তাঁদের এক্স হ্যান্ডলে নিজের নাম পরিবর্তন করতে শুরু করেন। নিজেদের নামের পাশে জুড়ে দেন ‘মোদি কা পরিবার’, বোঝাতে চান, মোদি পরিবারহীন নন। তাঁরাই মোদির পরিবার।