Fake Gold-Scam: ৩০০ টাকার নকল সোনার গয়না ৬ কোটিতে কিনলেন মার্কিন মহিলা! জয়পুরে ভয়াবহ ঘটনা

জয়পুর:  বর্তমানে সোনার দাম হু-হু করে বাড়ছে! তবে সোনার চাহিদা গোটা বিশ্বের মানুষের কাছেই আছে! শুধু সোনা রুপো বা অ্যান্টিক গয়নার দাম ও চাহিদাও রয়েছে! গয়না কেনার আগে সব সময় যাচাই করে নিতে হবে যে সেটি আসল গয়না কিনা! সোনার ক্ষেত্রে হলমার্ক দেখে নেওয়া সব সময় উচিত! যাতে নকল বা ভেজাল মেশানো গয়না কেউ আপনাকে বিক্রি করতে না পারে! তবে এই মার্কিন মহিলার সঙ্গে যা ঘটল জানলে চমকে যাবেন!

ভারতের জয়পুরের জোহরি বাজার থেকে ২০২২ সালে ৬ কোটি টাকা দিয়ে অ্যান্টিক সোনার গয়না কেনেন মার্কিন যুক্তরাষ্ট্রের চেরিস নামের এক মহিলা! এই গয়না কেনার পর তিনি নিজের দেশে একটি এক্সিবিশন করেন। সেখানে ডিসপ্লেতে জয়পুরের অ্যান্টিক সোনার গয়না গুলিকেও রাখেন। আর তাতেই সামনে আসে আসল সত্যি! এখানে জানা যায় যে গয়নাগুলি ওই মহিলা কিনেছেন আসলে সেগুলি নকল! ৬ কোটি নয় যার দাম মাত্র ৩০০ টাকা!

আরও পড়ুন: বাতের ব্যথা, থাইরয়েড, শরীরে শক্তি নেই? এই মাছ মাসে একবার খেলেই দূর হবে বহু রোগ

রুপোর গয়নার উপরে সোনার পালিশ করে ওই মহিলাকে গয়না বিক্রি করেন রাজেন্দ্র সোনি ও তাঁর ছেলে গৌরব! জয়পুরের জহরি বাজারে তাদের সোনার গয়নার দোকান রয়েছে। তবে নকল গয়না জানতে পেরে ওই মহিলা সব গয়না নিয়ে জয়পুরের ওই দোকানে আসেন! তখন দোকানদার রাজেন্দ্র সোনি ওই মহিলার কথাকে মিথ্যে বলে, তাঁকে দোকান থেকে বের করে দেন! এরপর মহিলা পুলিশের কাছে যান! ইউএস অ্যামবেসির কাছেও সাহায্য চান ওই মহিলা!

আরও পড়ুন: কিডনি, লিভার, হৃদ-রোগে ভুগছেন? চেনা, সস্তার এই ছোট্ট ফল খেলেই দূর হবে সব! জানুন

এরপর তদন্তে নামে পুলিশ! ওই দোকানদার ও তার ছেলে পালিয়ে যায়! তারা কোথায় রয়েছে এখনও খোঁজ পায়নি পুলিশ। জানা যায় কয়েক মাস আগে তিন কোটি টাকা দিয়ে একটি বিলাসবহুল ফ্ল্যাট কেনে এই রাজেন্দ্র সোনি! এই নকল গয়নাকে আসল গয়না সার্টিফিকেট দিয়েছিল নন্দ কিশোর নামের এক ব্যক্তি! তাকে গ্রেফতার করে পুলিশ! পলাতক বাবা ও ছেলের খোঁজ চলছে। এই জালিয়াতির কথা জানাজানি হতেই শোরগোল পড়ে যায়!