'সন্দেহজনক' পোস্টার, ঘুরিয়ে কাজ বন্ধের হুঁশিয়ারি?

Maldah News: মালদহে বিজেপির লিড পাওয়া ওয়ার্ডে ‘সন্দেহজনক’ পোস্টার, ঘুরিয়ে কাজ বন্ধের হুঁশিয়ারি? তুমুল তোলপাড়!

মালদহ: মালদহের ইংরেজবাজারে বিজেপির লিড পাওয়া ওয়ার্ডে পোস্টার বিতর্ক। ‘এবার যাঁর যা কাজ করাতে হবে, বিজেপির লোকেদের দিয়ে সেই কাজ করান। এমনই বিতর্কিত কথা লেখা হয়েছে পোস্টারে। একইসঙ্গে কুলিপাড়া এলাকায় বিজেপি এবং তৃণমূলের প্রাপ্ত ভোট তুলে ধরা হয়েছে পোস্টারে। এমনই পোস্টারে ছয়লাপ হয়ে গিয়েছে ইংরেজবাজার পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের কুলিপাড়া এলাকা।

পোস্টার ঘিরে শুরু হয়েছে তৃণমূল ও বিজেপির চাপানউতোর। মালদহের ইংরেজবাজার পুরসভার সবকটি ওয়ার্ডেই এবার পিছিয়ে তৃণমূল। এরমধ্যে ২৫ নম্বর ওয়ার্ডের কুলিপাড়া বুথে বিজেপি যেখানে ৭৬০ ভোট পেয়েছে। সেখানে তৃণমূলের প্রাপ্তি মাত্র ১৮৫ ভোট। অর্থাৎ এলাকায় বিপুল ভোটে লিড বিজেপির। অথচ, ইংরেজবাজার পুরসভায় ক্ষমতায় তৃণমূল। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরও তৃণমূলের। স্বাভাবিকভাবেই লোকসভা ভোটের পর এমন পোস্টার ঘিরে অনেকেই পরিষেবা বিঘ্ন হওয়ার আশঙ্কাও করছেন। অনেকেই মনে করছেন এই পোস্টার আদতে ঘুরিয়ে পরিষেবা বন্ধের হুঁশিয়ারি।  যদিও কে বা কারা এই পোস্টার ছড়িয়েছে তা এখনও স্পষ্ট নয়।

বিজেপির দাবি, ইংরেজবাজারের ওয়ার্ডগুলিতে প্রতিবারই লোকসভা ও বিধানসভা ভোটে বিজেপি লিড পায়। এবারও স্বাভাবিক ফল হয়েছে। এই পোস্টার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফল। সম্ভবত তৃণমূলের কাউন্সিলরকে কালিমালিপ্ত করতে অন্যগোষ্ঠী এই পোস্টার দিয়ে থাকতে পারে। তবে, পুরসভা ও ওয়ার্ডে ক্ষমতায় থাকায় সাধারণ মানুষের উন্নয়ন ও পরিষেবার দায়িত্ব তৃণমূল অস্বীকার করতে পারে না বলে দাবি করেছেন বিজেপি সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ি।
বিজেপির জেতা ওয়ার্ডে পরিষেবার কোনও বিঘ্ন ঘটলে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন পুরসভার বিরোধী দলনেতা। এদিকে এই পোস্টারকে ‘বিচ্ছিন্ন’ ঘটনা বলে দাবি করেছেন ইংরেজবাজারের তৃণমূল চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী। তাঁর পাল্টা দাবি,  তৃণমূলের পক্ষ থেকে এমন পোস্টার দেওয়া হলে তা গোটা শহরেই ছড়াত। কিন্তু, এমন কোনও ঘটনা হয়নি। ওই এলাকায় সাধারণের পরিষেবা বিঘ্ন হওয়ার কোনও সম্ভাবনা নেই। এই পোস্টার ছড়ানোর ঘটনার সঙ্গে বিরোধী যোগ থাকতে পারে।

সেবক দেবশর্মা