North Bengal News: বর্ষার শুরুতেই অদ্ভুত সমস্যার মুখোমুখি প্রশাসন! নদী থেকেই চুরি গেল যন্ত্রাংশ, এবার…

জলপাইগুড়ি: বর্ষার শুরুতেই ধাক্কা। জলপাইগুড়ির করলা নদীর বন্যা নিয়ন্ত্রণের জন্য বসানো জল পরিমাপ যন্ত্রের যন্ত্রাংশ নিয়ে পালাল চোর। চোরের কীর্তিতে চোখ কপালে সেচ কর্তাদের। পুলিশের হস্তক্ষেপ চাওয়ার পাশাপাশি দ্রুত যন্ত্রাংশ মেরামতির নির্দেশ।

প্রতি বছর বর্ষায় করলা নদীর জলে প্লাবিত হয় জলপাইগুড়ি শহরের বিস্তীর্ণ এলাকা। তিস্তা, জলঢাকা, তোর্সা, সঙ্কোশের মতো বড় নদীতে স্বয়ংক্রিয় জল পরিমাপ যন্ত্র বসানো থাকলেও এই বছর পরীক্ষামূলক ভাবে করলা নদীতেও জল পরিমাপের জন্য স্বয়ংক্রিয় যন্ত্র বসায় সেচ দফতর।

আরও পড়ুন: কলকাতায় ‘শূন্য’ তকমা ঘোচাতে মরিয়া পদ্ম শিবির! খাতা খুলতে এখন থেকেই শুরু অঙ্ক কষা

করলা নদীর জল কতটা বাড়ল কন্ট্রোল রুমে বসেই অটোমেটিক সিগন্যালিং সিস্টেমের মাধ্যমে খবর পেয়ে যেতেন সেচ দফতরের কর্মীরা। তাতে বিপদ বুঝলে শহরবাসীকে আগাম সতর্কও করতে পারতেন তাঁরা।

আরও পড়ুন: মানিকতলার আট ওয়ার্ডে আট মিছিল! কুণাল-অতীনকে নিয়ে শুরু হয়ে গেল উপ নির্বাচনের জোর প্রচার

এই বর্ষায় পরীক্ষামূলক ভাবে কাজ শুরু করার কথা ছিল স্বয়ংক্রিয় যন্ত্রের। তার আগেই ধাক্কা। কাজ শুরুর আগেই চুরি গেলো যন্ত্রের আর্থিং এর তার সহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র। শহরের ব্যস্ততম রাস্তার পাশে বসানো যন্ত্রের গুরুত্বপূর্ণ জিনিসপত্র চুরি যাওয়ার ঘটনায় অবাক সেচ কর্তারা। দ্রুত যন্ত্রাংশ মেরামতের নির্দেশ দেওয়ার পাশাপাশি ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে তার জন্য পুলিশের হস্তক্ষেপ চেয়েছেন তারা।

শান্তনু কর