Pakistan cricket

ICC T20 World Cup 2024: বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েও খালি হাতে ফিরছে না পাকিস্তান! কত টাকা পাচ্ছেন বাবররা?

ফ্লোরিডা: টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষের দিকে, বাকি আর মাত্র ৪টি ম্যাচ। এর মধ্যে ৭টি দলের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত, অঙ্কের হিসাবে অষ্টম দল হিসাবে সেমিফাইনালে পৌঁছতে পারে বাংলাদেশ এবং নেদারল্যান্ডসের মধ্যে কোনও দেশ, যদিও অনেকটাই এগিয়ে বাংলাদেশ। বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাবরের পাকিস্তান। কিন্তু তা হলেও খালি হাতে ফিরতে হচ্ছে না পাকিস্তানকে।

আরও পড়ুন: পিতৃদিবসে বিরাটকে বিশেষ শুভেচ্ছা জানাল ভামিকা, সমাজমাধ্যমে ভাইরাল সেই বার্তা

বিশ্বকাপে তিনটি ম্যাচ খেলে এখনও একটি ম্যাচে জিতেছে পাকিস্তান, ম্যাচ বাকি শুধু আয়ারল্যান্ডের সঙ্গে। তবে বিশ্বকাপের নিয়ম অনুযায়ী ৯ থেকে ১২ নম্বরের মধ্যে বিশ্বকাপ অভিযান শেষ করলে কোনও দল পাবে ২,৪৭,৫০০ মার্কিন ডলার, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২ কোটি ৬ লক্ষ ৭৯ হাজার টাকা। যদি ১৩ থেকে ২০ নম্বরের মধ্যে বিশ্বকাপ অভিযান শেষ করে কোনও দেশ, তা হলে পুরস্কার স্বরূপ দেওয়া হবে ২,২৫,০০০ মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ৮৭ লক্ষ ৯৯ হাজার টাকা।

পাকিস্তান আয়ারল্যান্ডকে হারালে ৯ থেকে ১২ নম্বরের মধ্যে শেষ করার সম্ভাবনা রয়েছে। পাকিস্তান হেরে গেলে প্রায় ১ কোটি ৮৭ লক্ষ ৯৯ হাজার টাকা নিশ্চিত বাবরদের। এছাড়াও প্রতিটি ম্যাচ জেতার জন্য আইসিসি দেবে প্রায় ২৬ লক্ষ টাকা করে। আয়ারল্যান্ডকে হারালে দুই ম্যাচ জেতার জন্য অতিরিক্ত ৫২ লাখ টাকা পেতে পারে পাকিস্তান।