Kanchenjunga Express accident: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, তৎপরতা মালদা টাউন স্টেশনে! চালু হেল্প ডেস্ক, ফার্স্ট এইড বুথ

মালদহ: উত্তরবঙ্গে ভয়াবহ দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে মালদহে আসার পথে স্টেশন থেকে ট্রেনে ধাক্কা মালগাড়ির। ঘটনায় একাধিক হতাহতের সম্ভাবনা। দুর্ঘটনার পরেই একাধিক স্টেশনে তৎপর রেল প্রশাসন। মালদহ টাউন স্টেশনে হেল্প ডেক্স চালু রেলের।

মালদহ থেকে দুর্ঘটনাস্থলে গিয়েছে রেল হাসপাতালের একাধিক অ্যাম্বুল্যান্স। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনে মালদহের একাধিক যাত্রী থাকার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না প্রশাসন। নিউ জলপাইগুড়ি ছাড়ার পর মালদহ টাউন স্টেশন হয়ে শিয়ালদহ যাওয়ার কথা ছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের। যদিও  মালদহের কেউ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত কিনা সে সংক্রান্ত নির্দিষ্ট কোনও তথ্য দুপুর পর্যন্ত মালদহে এসে পৌঁছয়নি।

যদিও মালদহে টাউন স্টেশনে চোখে পড়ছে রেলের তৎপরতা। ইমার্জেন্সি হেল্প বুথের তথ্য জানার চেষ্টা সাধারনের। পাশাপাশি চালু করা হয়েছে প্রাথমিক চিকিৎসার জন্য ফার্স্ট এইড বুথ।

আরও পড়ুন:  ‘এটা আরও মারাত্মক হতে পারত,’ উদ্বেগপ্রকাশ করে উত্তরবঙ্গের পথে মুখ্যমন্ত্রী মমতা

রেল সূত্রে জানা গিয়েছে, ক্ষতিগ্রস্ত পাঁচটি বগি বাদ দিয়ে বাকি ট্রেন ঘুরপথে মালদা টাউন স্টেশন হয়ে শিয়ালদহে পৌঁছবে। বিকেল নাগাদ এই ট্রেন মালদহে পৌঁছনোর কথা। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস মালদহে এসে পৌঁছলে ট্রেনের যাত্রীদের মালদহে জল এবং খাবার দেওয়া হবে বলে রেলসুত্রে জানাগিয়েছে।

এদিকে, কাঞ্চনজঙ্ঘা এক্সেপ্রসে দুর্ঘটনার জেড়ে বেশ কয়েকটি ট্রেন বাতিল। আরও একাধিক ট্রেনের রুটবদল। এমনই তথ্য জানালো রেল কর্তৃপক্ষ। শিলিগুড়ি জংশন- রাধিকাপুর ডিএমইউ, রাধিকাপুর শিলিগুড়ি জংশন ট্রেন, মালদহ টাউন-নিউ জলপাইগুড়ি স্পেশাল বাতিলের কথা জানিয়েছেন কর্তৃপক্ষ।

এর পাশাপাশি যেসব ট্রেনের রুট বদল করা হয়েছে। তার মধ্যে রয়েছে গুয়াহাটি- হাওড়া সরাইঘাট এক্সপ্রেস , কামাখ্যা- অনন্তবিহার নর্থ ইস্ট এক্সপ্রেস , নিউ জলপাইগুড়ি – হাওড়া বন্দেভারত এক্সপ্রেস , কামাক্ষা- গয়া এক্সপ্রেস , ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস, শিয়ালদহগামী উত্তরবঙ্গ এক্সপ্রেস।

আরও পড়ুন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত ৮, পিষে মর্মান্তিক মৃত্যু চালক-গার্ডের, আরও বাড়বে মৃতের সংখ্যা?

এপর্যন্ত পাঁচটি ট্রেন বাতিল এবং ১১ টি ট্রেনের রুট বদলের কথা জানিয়েছে রেল কর্তৃপক্ষ। এনজেপি স্টেশনে যাতায়াতের পথে আলুয়াবাড়ি থেকে বাগডোগরা-শিলিগুড়ি জংশন এবং নিউ জলপাইগুড়ি স্টেশন হয়ে ঘুরপথে চলবে এই ট্রেনগুলি।