দুর্ঘটনাগ্রস্ত ট্রেন 

Kanchanjungha Express Accident: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় আহতদের বাড়ি ফেরাতে তৎপর রাজ্য, হাসপাতালে আশঙ্কাজনক ১, চিকিৎসাধীন ৩০

শিলিগুড়ি : শিলিগুড়ির নির্মলজ্যোত এলাকায় রাঙাপানিতে ঘটে যাওয়া ট্রেন দুর্ঘটনায় আহত রোগীদের বাড়ি ফেরত পাঠানোর জন্য ট্রেনের টিকিটের ব্যবস্থা করবে রোগী কল্যাণ সমিতি। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করার পর আরকেএস-এর চেয়ারম্যান গৌতম দেব এই কথাই জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে যান শিলিগুড়ির মেয়র তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান গৌতম দেব। এদিন তিনি প্রথমে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় আহতদের সঙ্গে দেখা করেন এবং তাদের শারীরিক পরিস্থিতির খোঁজ খবর নেন।

আরও পড়ুনঃ মেঘে ঢাকছে আকাশ, বিকেলেই কলকাতায়-সহ দক্ষিণে ধেয়ে আসবে বজ্রবিদ্যুৎ-সহ কাঁপিয়ে বৃষ্টি? আজই অপেক্ষার ইতি!

আহতদের সঙ্গে দেখা করার পর গৌতম দেব বলেন, ‘এখানে প্রচুর দূরের মানুষ রয়েছেন। যারা কিছুটা সুস্থ তাদের পরিবারের সঙ্গে আমরা ট্রেনের টিকিট করে পাঠিয়ে দেব। আর যাদের কেউ নেই তারা সুস্থ হলে আমরা তাঁদের সঙ্গে কথা বলে আমাদের টিম দিয়ে পাঠানোর ব্যবস্থা করব।’

অন্যদিকে, মেডিক্যাল কলেজের সুপার বলেন, ‘এখন পর্যন্ত ট্রেন দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে ৩০ জন আহত রোগী উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। ৩০ জনের মধ্যে তিনজন ট্রমা কেয়ারে রয়েছেন। তিনজনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বাকি যারা রয়েছে অর্থোপেডিক এবং অবজারভেশন ওয়ার্ডে তাঁদের চিকিৎসা চলছে।

অনির্বাণ রায়