Nabanna: কড়া হাতে মোকাবিলা! আচমকাই প্রশাসনিক বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী, ১১ জুনের পরে ফের কোন বার্তা?

কলকাতা: কড়া হাতে প্রশাসনের রাশ! আচমকাই প্রশাসনিক বৈঠক মুখ্যমন্ত্রীর। ১১ জুনের বৈঠকের ফল জানতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে কারণেই আজ, বৃহস্পতিবার রাজ্য ও জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করতে চলেছেন মুখ্যমন্ত্রী। আজ দুপুর আড়াইটে থেকে বৈঠক৷

সরকারি জমি জবরদখল করার অভিযোগ উঠলে আর রেয়াত করা হবে না। গত সপ্তাহে নবান্নে জরুরি বৈঠক করে এই নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কোন এলাকায় জমি দখল হয়েছে, সেই ব্যাপারে বিস্তারিত রিপোর্টও চেয়েছিলেন তিনি। নবান্ন সূত্রে দাবি করা হয়েছে, দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় এবং শিলিগুড়ি অঞ্চল থেকে এই ব্যাপারে বিস্তর অভিযোগ এসেছে মুখ্যমন্ত্রীর কাছে। তার জেরেই জিরো টলারেন্স নীতি রাজ্যের।

আরও পড়ুন: রাঙাপানি দুর্ঘটনার জের! এবার সিগনালিং ব্যবস্থা নিয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করতে চলেছে রেল

নবান্নে এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রীর সাফ নির্দেশ, সরকারি জমি জবরদখলের অভিযোগ উঠলে কোনও রকম রেয়াত করা হবে না। বরং জমি দখলকারীদের যাতে কড়া শাস্তি পায় সেই বিষয়টি সুনিশ্চিত করার নির্দেশ দিয়েছিলেন তিনি।

ভোট মিটতেই নবান্নে ফিরেছেন মুখ্যমন্ত্রী। যাবতীয় বাধা দূর করে সাধারণ মানুষকে ফের পরিষেবা ফিরিয়ে দিতে বদ্ধ পরিকর তাঁর সরকার। তাই বর্ষা আসার আগেই তৎপর এখন নবান্ন।

আরও পড়ুন: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার তদন্ত শুরু! বুধবার থেকে জিজ্ঞাসাবাদ, ঠিক কী ঘটেছিল সেই দিন?

মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া নির্দেশের পরেই জেলাপ্রশাসকদের তাঁদের এলাকার জমি সংক্রান্ত যাবতীয় নথিপত্র সংক্রান্ত রিপোর্ট নবান্নে পাঠানোর জন্য নির্দেশ দিয়েছিলেন মুখ্যসচিব বি পি গোপালিকা৷