বিধায়ক সায়ন্তিকা ব্যানার্জি

Sayantika Banerjee: QR কোড স্ক্যান করলেই পাওয়া যাবে অভিনেত্রী বিধায়ককে! বরানগরে চালু বিশেষ পরিষেবা, কী কী সুবিধা মিলবে?

বরানগর: বরানগর বিধানসভা উপনির্বাচনে রাস্তায় নেমে বাড়ি বাড়ি গিয়ে এলাকার মানুষের সমস্যা শুনে পাশে থাকার আশ্বাস দিয়ে, চেয়েছিলেন ভোট। বরানগরের মানুষ তাকেই রায় দিয়েছে বিধায়ক হিসেবে বিধানসভায় যাওয়ার। যদিও এখনও আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেননি তিনি, তবে তার আগেই বরানগরের মানুষের নানা সমস্যা সমাধানে কিউআর কোডের মাধ্যমে ‘দুয়ারে সায়ন্তিকা পরিষেবা’ চালু করলেন তৃণমূলের নতুন অভিনেত্রী এই বিধায়ক।

বরানগর উপনির্বাচনে সায়ন্তিকার উপরই ভরসা রেখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট পর্বে এলাকার নানা জায়গায় ঘুরে সায়ন্তিকা নানা ধরনের সমস্যার কথা শুনেছেন মানুষের। বরানগরবাসীদের সেই সব সমস্যা অতি দ্রুত সমাধান করতে এই অত্যাধুনিক পদ্ধতিতে পরিষেবা চালু করলেন বিধায়ক সায়ন্তিকা।

আরও পড়ুনঃ আপনি ফুচকাপ্রেমী? টক-ঝাল-মিষ্টি থেকে আলুরদম, কলকাতার সেরা ১০ ফুচকা মেলে এখানেই, আপনি কোনওটায় খেয়েছেন?

যে কিউআর কোডের উদ্বোধন করা হয়েছে, সেই কিউআর কোড স্ক্যান করলেই নিজেদের যে কোনও সমস্যায় এলাকাবাসীরা সরাসরি নব নির্বাচিত বিধায়ককে জানাতে পারবেন। পাশাপাশি, নানা ধরনের সমস্যা সমাধানে খোলা থাকবে বিধায়কের অফিসও। তবে যাঁরা কোনও কারণে আসতে পারবেন না তাঁরা এই কোড স্ক্যান করে সমস্যা তুলে ধরতে পারবেন।

আধুনিক পদ্ধতিতে বিধায়কের পরিষেবা দেওয়ার এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বরানগর এলাকার মানুষজন। এ দিন দলীয় এক সংবর্ধনা সভায় এই কিউআর কোড এর উদ্বোধন করেন বরানগরের বিধায়ক সায়ন্তিকা ব্যানার্জি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দমদম লোকসভা কেন্দ্রের নবনির্বাচিত সাংসদ সৌগত রায়-সহ দলীয় নেতৃত্বরা।

Rudra Narayan Roy