প্রতিকী ছবি

South 24 Parganas News: ওঁরা কখন ফিরবে, আকূল চোখে নদীর পারে বসে, ১৩ জেলেকে নিয়ে নিখোঁজ ট্রলার, ঘনীভূত রহস্য

রায়দিঘি: সমুদ্র থেকে মাছ ধরে একের পর এক ট্রলার ফিরছে ঘাটে। কিন্তু দেখা নেই এফ বি মাতৃ আশিষ নামের এক ট্রলারের। ট্রলারটি গেল কোথায় তা নিয়ে উঠেছে প্রশ্ন। সোমবার সন্ধ্যার পর থেকে ট্রলারটির সঙ্গে কোনোভাবেই যোগাযোগ করা যাচ্ছে না। ১৫ ই জুন অন্যান্য ট্রলারের সঙ্গেই গভীর সমুদ্রে ১৩ জন মৎস্যজীবীকে নিয়ে রায়দিঘি জেটি ঘাট থেকে মাছ ধরতে বের হয়েছিল ওই ট্রলারটি।

প্রথমে সবকিছু ঠিক থাকলেও পরে ওই ট্রলারের সঙ্গে সব যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর অন্য ট্রলারগুলি যখন ফিরতে শুরু করে তখন ট্রলারটির মালিক সুকমল পয়রা ভেবেছিলেন হয়ত ওই ট্রলারটিও ফিরে আসবে। কিন্তু সময় যত এগিয়ে যায় ট্রলারটি আর ফিরে আসেনি। এদিকে ট্রলার সহ মৎস্যজীবীদের চিন্তায় জেটি ঘাটে পায়চারি করছেন সুকমল বাবু। কখনও বসে পড়ছেন ঘাটেই। করুন নয়নে চেয়ে আছেন কখন ফিরবেন তাঁরা।

আরও পড়ুন – Knowledge News: সবজি তো রোজই পাতে পড়ে, ভারতের জাতীয় সবজি খাচ্ছেন তো, জানেন না, জানুন

ইতিমধ্যে মৎস্যজীবী সংগঠনে বিষয়টি জানানো হয়েছে। তারাও তাদের মত করে খোঁজ চালাচ্ছে। খবর দেওয়া হয়েছে কোস্টগার্ডেও।

সবদিক থেকেই মিসিং ট্রলারটির খোঁজ চলছে বলছে জানিয়েছেন রায়দিঘির মৎস্যজীবী সংগঠনের সভাপতি অলোক হালদার। তিনি আবার ট্রলারটি ডাকাতের হাতে পড়েছে কিনা সেই সন্দেহ করছেন। অনেক সময়ট্রলার বাংলাদেশে দিকে চলে যায় সে ক্ষেত্রে সে দেস থেকে খবর দেওয়া হয়। বাংলাদেশ থেকেও কোন খবর না আসায়এই সব জল্পনা নিয়েইট্রলারটির কি হল সেই চিন্তাই এখন করছেন সকলে।
Nawab Mullick