ভারতীয় দলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েই টি-২০ ক্রিকেটে অধিনায়ক হিসেবে সূর্যকুমার যাদবকে বেছে নিয়েছেন গৌতম গম্ভীর। হার্দিক পান্ডিয়া সম্ভাবনা প্রবল থাকলেও গম্ভীর আসার পর তা বাস্তবে রূপ পায়নি।

IND vs BAN, T20 World Cup 2024: পান্ডিয়া ঝড়ে চাপে শাকিবরা! বাংলাদেশের সামনে বড় রানের লক্ষ্যমাত্রা রাখল ভারত

অ্যান্টিগুয়া: শুরুটা করেছিলেন বিরাট- রোহিত, শেষ করলেন হার্দিক, শিবম। বাংলাদেশের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ১৯৭ রানের লক্ষ্যমাত্রা রাখল ভারত।

বিরাট কোহলি এবং রোহিত শর্মার ফর্ম নিয়ে কয়েক দিন ধরেই তুমুল সমালোচনা চলছিল। বাংলাদেশ ম্যাচে সেই সমালোচনার কিছুটা জবাব দিলেন। ওপেনিং করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন বিরাট এবং রোহিত শর্মা। যদিও ব্যক্তিগত ১১ বলে ২৩ করে আউট হন রোহিত। তারপর বিরাট এবং পন্থে যুগলবন্দি ভারতকে পাওয়ারপ্লেতে ভাল রানে পৌঁছে দেয়। বিরাট এদিন খারাপ না খেললেও প্রত্যাশা পূরণ করতে পারেননি, তানজিমের বলে ২৮ বলে ৩৭ করে বোল্ড হন বিরাট। মাত্র ২টি বল পরে তানজিমের বলেই আউট হন সূর্য। পর পর দু’টি উইকেট হারিয়ে যখন চাপে ভারত, তখন ম্যাচের হাল ধরেন পন্থ এবং হার্দিক।

—- Polls module would be displayed here —-

পন্থ ২৪ বলে ৩৬ করে আউট হন। পরে দুবে হার্দিককে কিছুক্ষণ সঙ্গ দিয়ে ব্যক্তিগত ২৪ বলে ৩৪ রান করেন। তবে শেষ পর্যন্ত হার্দিকের ঝড়ে বাংলাদেশের বিরুদ্ধে বাংলাদেশের বিরুদ্ধে ৫ উইকেট হারিয়ে ১৯৬ রান তোলে ভারত। ২৭ বলে ৫০ রানের ঝোড়ে ইনিংস খেলে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া।