কে এই সাকিব? কোহলিকে আউট করে ধরাকে সরা জ্ঞান করছেন! হেরেও আস্ফালন বাংলাদেশের

বার্বাডোজ: কে এই তানজিম হাসান সাকিব! আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে ক’জন তাঁকে চেনেন এখনও পর্যন্ত! কী এমন আহামরি তাঁর বোলিং রেকর্ড! তাতেই যেন মাটিতে পা পড়ছে না তাঁর!

নেপাল ক্রিকেট টিমের অধিনায়ক রোহিত পাউডেলের সঙ্গে চলতি বিশ্বকাপে দুর্ব্যবহার করেছিলেন তিনি। বাংলাদেশের পেসার তানজিম হাসান সাকিব সেই থেকে আলোচনায়। বোলিং নিয়ে যত না আলোচনা হয় তাঁকে নিয়ে, তার থেকে বেশি চর্চা তাঁর আচার-ব্যবহার নিয়ে!

—- Polls module would be displayed here —-

চলতি বিশ্বকাপে নিয়ম ভঙ্গ ও দুর্ব্যবহারের জন্য ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা হয়েছিল তাঁর। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)-এর সেই শাস্তিতেও তাঁর কি শিক্ষা হল না! আর সেই বোলারের দুর্ব্যবহার নিয়ে গোটা বাংলাদেশ যেন পরম তৃপ্ত!

আরও পড়ুন- আজ শিবম দুবে বাদ! অভিষেক হবে তারকা ক্রিকেটারের! ভারতের প্রথম একাদশ দেখে নিন

১৬ জুন কিংসটাউনে বাংলাদেশ ও নেপালের ম্যাচে বচসা বাঁধে সাকিব ও রোহিতের।। নেপালের ইনিংসের তৃতীয় ওভারের ঘটনা। প্রথম পাঁচ বলে কোনও রান হয়নি। ওভারের শেষ বলে রোহিত ডিফেন্স করেন। সেই বলেও কোনও রান হয়নি।

এর পর তানজিম নেপাল অধিনায়কের দিকে আক্রমণাত্মক ভঙ্গিতে তাকাতে শুরু করেন। রোহিতও এগিয়ে যান। দু’জনের মধ্যে তর্কাতর্কি হয়, পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। তখন পরিস্থিতি সামাল দিতে অন্য ক্রিকেটাররা এগিয়ে আসেন।

এবার ভারতের বিরুদ্ধেও প্রায় একই কাণ্ড ঘটালেন বাংলাদেশের পেসার। বিরাট কোহলিকে এদিন বোল্ড করেন তিনি। তার পর সেই সাকিবের আস্ফালন আর রোখে কে! যেন ধরাকে সরা জ্ঞান করছেন!

আরও পড়ুন- মহম্মদ শামি-সানিয়া মির্জার কি সত্যি বিয়ে? সানিয়ার বাবা যা বললেন, চমকে যাবেন

এর আগে বাংলাদেশের আরেক বোলার রুবেলও কোহলির সঙ্গে এমন কাণ্ড ঘটিয়েছিলেন। তাঁর কী দশা হয়েছে, তা সারা বিশ্ব জানে! সেই রুবেল এখন কোথায়, আর বিরাট কোহলি কোন উচ্চতায় বসে আছেন, সেটাও ক্রিকেট বিশ্বের কাছে পরিষ্কার।