সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে হবে ভারত বনাম অস্ট্রেলিয়া মেগা ম্যাচ। সুপার এইটের প্রথম দুটি ম্যাচে আফগানিস্তান ও বাংলাদেশকে হারিয়েছে রোহিত শর্মা ব্রিগেড। কিন্তু এখনও সেমিফাইনালের টিকিট এখনও পাকা হয়নি ভারতের।

India vs Australia: শুরু অস্ট্রেলিয়ার মাইন্ড গেম! ভারতকে বড় কথা বলে দিলেন মিচেল মার্শ

আফগানিস্তানের বিরুদ্ধে পেতে হয়েছে লজ্জার হারের স্বাদ। তারপরও মচকালেও ভাঙতে নারাজ অস্ট্রেলিয়া দল। আক্রমণই সেরা রক্ষণ নীতিতেই বরাবর বিশ্বাসী ব্যাগি গ্রিণরা। ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের মরণ-বাঁচন ম্যাচের আগে আবারও প্রতিপক্ষকে আক্রমণের পথেই হাঁটলেন অজি অধিনায়ক মিচেল মার্শ। টিম ইন্ডিয়াকে হারানোর হুঙ্কার দেওয়ার পাশাপাশি অতীতে খতিয়ে দেখার খোঁচাও দিয়ে রাখলেন অজি অধিনায়ক।

টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে উঠতে গেলে ভারতের বিরুদ্ধে জেতা ছাড়া কোনও গতি নেই অস্ট্রেলিয়ার। ম্যাচের আগে মাইন্ড গেমের আশ্রয় নিল প্রাক্তন চ্যাম্পিয়নরা। ভারতকে হুঙ্কার দিলেন মিচেল মার্শ। ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে অজি অধিনায়ক বলেছেন,”আমাদের সামনে লক্ষ্যটা একেবারে জলের মত পরিষ্কার। ভারতের বিরুদ্ধে আমাদের জিততেই হবে। দলের ছেলেরা এটা ভাল মতনই জানে। আর ভারতকে হারানোর থেকে বড় আনন্দের বিষয় কিছু হতে পারে না।”

গত বছর ১৯ নভেম্বর ওডিআই বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে ষষ্ঠবার চ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়া। আইসিসির প্রতিযোগিতায় অতীতের পরিসংখ্যান মনে করিয়ে মার্শ বলেছেন,”ভারতের বিরুদ্ধে ম্যাচটা বিরাট বড়, খুব গুরুত্বপূর্ণ। এক্কেবারে মাস্ট উইন ম্যাচ। ভারতের বিরুদ্ধে আমরা যতবারই খেলেছি, সেরা পারফরম্যান্স দেখিয়েছি। যদি একটু ইতিহাস দেখা যায় তা নজরে পড়বে। ফলে দলের ছেলেরা এই ম্যাচের জন্য মুখিয়ে রয়েছে।”

আরও পড়ুন: India vs Australia: ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে বৃষ্টি হলে সেমিফাইনালে যাবে কোন ২ দল? কী বলছে অঙ্ক

অপরদিকে, ভারতীয় দলও ভাল করে জানে এই ম্যাচ তাদের কাছে বদলার ম্যাচ। গত বছরের ১৯ নভেম্বরের জবাব মাঠে দিতেই প্রস্তুত হচ্ছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহরা। তবে ম্যাচ বৃষ্টির সম্ভাবনা একটু হলেও চিন্তায় রেখেছে সকলকে। বৃষ্টি না হলে এক হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।