আজও বসল না সৌরভের পূর্ণাবয়ব মূর্তি বালুরঘাট স্টেডিয়ামে! 

Sourav Ganguly Statue: সৌরভের মূর্তি বসানো নিয়ে এ কী কাণ্ড! ৭ বছর আগের সমস্যা আজও মিলল না সমাধান সূত্র

দক্ষিণ দিনাজপুর : নামের ফলক জ্বলজ্বল করছে। কিন্তু মূর্তির দেখা নেই। মাঝে কেটে গিয়েছে সাতটা বছর। এখনও বালুরঘাটে জেলা ক্রীড়া সংস্থার ভেতরে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের মূর্তি বসানো গেল না। যা ভীষণ লজ্জাজনক মনে করছেন তরুণ প্রজন্মের ক্রিকেটাররা।

তরুণ ক্রিকেটাররা চাইছেন খুব দ্রুত এখানে দাদার আট ফুট লম্বা সেই মূর্তি বসানো হোক। সেই ঘটনার জেরে আক্ষেপ প্রকাশ করেছিলেন স্বয়ং ক্রিকেটের মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। মূর্তি বসানো প্রসঙ্গে মহারাজা সেই সময় বলেছিলেন, “বালুরঘাটে যদি সেই মূর্তি বসানোর জায়গা না থাকে। তাঁর বাড়িতে পাঠিয়ে দেওয়া হোক।”

আরও পড়ুন – NASA: আকাশ থেকে সবেগে ছুটে এল একটি বস্তু, ধাঁই করে চাল ভেঙে দিয়ে ঢুকে গেল বাড়িতে, এবার নাসাকে দিতে হবে ক্ষতিপূরণ

প্রসঙ্গত, ১৫ জুলাই ২০১৭ সালে বালুরঘাট স্টেডিয়ামে দাঁড়িয়ে নিজের মূর্তি উন্মোচন করেছিলেন খোদ  সৌরভ গঙ্গোপাধ্যায়। স্টেডিয়ামের বিকাশ ময়দানের মূল গেটের সামনে তাঁর পূর্ণাবয়ব মূর্তি বসানোর কথা ছিল।

কিন্তু ‘দাদা’র মূর্তি বসানোর জন্য জেলা ক্রীড়া সংস্থার কাছে কোনও অনুমতি ছিল না। তার জেরেই শুরু হয় আইনি জটিলতা। ফলে মূর্তি স্থাপন শিকেয় ওঠে। অনুষ্ঠান মঞ্চের পাশেই অস্থায়ীভাবে রাখা হয়েছিল মূর্তিটি। সেটাই উন্মোচন করে যান সৌরভ। এরপরই রাজ্য জুড়ে সমালোচনার ঝড় ওঠে। গোটা বিষয় নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে সোশ্যাল মিডিয়াও।

পরে জানা যায়, দীর্ঘ সাত বছর ধরে জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট বিভাগের অফিস ঘরেই রয়েছে মূর্তিটি। এমনকি মূর্তি রাখার জন্য যে বেদীটি বানানো হয়েছিল সেটিও কার্যত ভেঙে পড়তে শুরু করেছে। মূর্তি বসানো নিয়ে দায় ঠেলাঠেলি অব্যাহত। জেলা ক্রীড়া সংস্থা প্রশাসনের অনুমতির অপেক্ষায় রয়েছে।

Susmita Goswami