Rahul Gandhi: স্পিকার নিয়ে জটিলতা, রাহুলের জবাব, ইন্ডিয়া জোটকে অপমান করেছেন মোদি

নয়াদিল্লি: লোকসভার স্পিকার ও ডেপুটি স্পিকার পদ নিয়ে বিরোধী দল এবং শাসক দলের মধ্যে আলোচনা আটকে আছে বলে মনে হচ্ছে। সরকার যখন দাবি করছে যে তারা স্পিকার পদের জন্য ঐকমত্য তৈরি করার চেষ্টা করছে, কংগ্রেস নেতা রাহুল গান্ধি বলেছেন যে সরকার ইন্ডিয়া জোটের নেতাদের অপমান করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরোধীদের যথাযথ আচরণ এবং ইতিবাচকভাবে সহযোগিতা করার আবেদনের একদিন পরে, কংগ্রেস নেতা রাহুল গান্ধি এই জবাব দিয়েছেন।

রাহুল গান্ধি বলেছেন যে আজকে সংবাদপত্রে প্রকাশিত হয়েছে যে প্রধানমন্ত্রী মোদি বলেছেন যে বিরোধীদের উচিত সরকারকে ইতিবাচকভাবে সমর্থন করা। রাজনাথ সিং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে ফোন করে স্পিকার পদের জন্য তাঁর সমর্থন চেয়েছেন। পুরো বিরোধীরা বলেছে যে তাঁরা এনডিএ-এর স্পিকার প্রার্থীকে সমর্থন করবে, তবে ঐতিহ্য হল ডেপুটি স্পিকার পদটি বিরোধীদের দেওয়া উচিত।

রাহুল বলেছিলেন যে বিরোধীদের এই জবাবে রাজনাথ সিং বলেছেন যে তিনি আবার মল্লিকার্জুন খাড়গেকে ফোন করবেন কিন্তু এখনও তাঁর কল আসেনি। প্রধানমন্ত্রী বিরোধী দলের সহযোগিতা চাইলেও আমাদের নেতাদের অপমান করা হচ্ছে।

লক্ষণীয় যে এবার এনডিএ আবার ওম বিড়লাকে, যিনি ১৭ তম লোকসভার স্পিকার ছিলেন, ১৮ তম লোকসভার স্পিকার হিসাবে তাদের প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে। বিরোধীরা চায় তিনি ডেপুটি স্পিকার পদ পান। সরকার ও বিরোধীদের মধ্যে সমঝোতা হলে ওম বিড়লা বিনা প্রতিদ্বন্দ্বিতায় স্পিকার নির্বাচিত হবেন।