বেহাল দশা রাস্তার 

South 24 Parganas News: কাদায় ভরা বিপজ্জনক রাস্তা! হেঁটে পেরনোই দায়

দক্ষিণ ২৪পরগনা: গ্রামের একমাত্র যাতায়াতের মাধ্যম ইটের রাস্তার বেহাল দশা । পায়ে হেঁটে প্রসূতি মায়েদের যেতে হয় অন্যের উপরে নির্ভর করে। হাজার হাজার মানুষ প্রতিদিন যে রাস্তা দিয়ে কর্মস্থলের উদ্দেশে যেতে হয় আর সেই রাস্তা এই মুহূর্তে জল কাদায় ভরা, বাইক, সাইকেল কিম্বা টোটোতে চড়ে যাওয়ার পরিস্থিতি ও নেই। একটু বৃষ্টি হলে, ৪ থেকে ৫ কিলোমিটার দূর ঘুর পথে আসতে হয় এই এলাকায় বসবাসকারী ব্যক্তিদের।

আরও পড়ুন:  যেন আস্ত এক খেলাঘর! এই স্কুলে এলে ছেলেমেয়েরা বাড়ি ফিরতে চায় না

একটু বৃষ্টি হলে তো আর কথা নেই ছাত্র-ছাত্রীদের সাইকেল থেকে নেমে হেঁটে যেতে হয় তাদের স্কুলে। আর এমনই এক করুন চিত্র উঠে এসেছে দক্ষিণ ২৪ পরগনার জয়নগর ২ নম্বর ব্লকের নলগোঁড়া অঞ্চলের নয় নম্বর সোনাটিকারীর “পিচের রাস্তা থেকে নদো হালদারের মোড়” পর্যন্ত আনুমানিক এক কিলোমিটারের অধিক রাস্তায়।গ্রামবাসীরা বারে বারে গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতির আধিকারিকদের জানিয়ে আসছে বেশ কয়েক বছর ধরে, জানানোর পরেও মেলেনি সুরাহা তাদের।

আরও পড়ুন: নদী ছেড়ে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে এ কোন ‘দানব’? বিশালাকার এই প্রাণী দেখে আতঙ্কে এলাকাবাসী

এ বিষয় নিয়ে এলাকাবাসীরা রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ ও দেখাতে থাকে। তাদের দাবি অতি শীঘ্রই এই রাস্তাটি ঢালাই কিম্বা জনগণের চলাচলের যোগ্য রাস্তা হয়ে উঠুক। গ্রামবাসীদের আবেদন এই নরক যন্ত্রনা থেকে তারা কবে রেহাই পাবে। গর্ভবতী ও প্রসূতি মায়েদের জন্য তাদের দুয়ারে মাতৃজান আসুক। দেখাই যাক প্রশাসনের নজরে, এই বেহাল রাস্তাটার কথা- তড়িঘড়ি সারাই কিম্বা মেরামত হয় কিনা। সেদিকেই তাকিয়ে সাধারণ মানুষ।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সুমন সাহা