অস্বাভাবিক বিদ্যুৎ মাশুল! বড়সড় অভিযানের হুঁশিয়ারি শুভেন্দুর

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীর ডেডলাইন, অস্বাভাবিক বিদ্যুৎ মাশুল! বড়সড় অভিযানের হুঁশিয়ারি

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: চুপিসারে বিদ্যুৎ মাশুল বৃদ্ধির প্রতিবাদে বড়সড় আন্দোলনের হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী। কলকাতায় সিইএসসি (CESC) এলাকায় অস্বাভাবিক হারে বিদ্যুতের বিল বাড়ার প্রতিবাদে আগামী সপ্তাহেই বিজেপির প্রতিনিধি দল যাবে সিইএসসির অফিসে। বিজেপি কাউন্সিলর এবং কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণ সাংগঠনিক জেলা সভাপতিদের নিয়ে পাঁচ সদস্যের প্রতিনিধি দল সিইএসসির কাছে গিয়ে প্রয়োজনীয় দাবি-দাওয়া জানাবেন। তারপর এক সপ্তাহ অপেক্ষা করেও যদি কাজ না হয়, তাহলে বিজেপির তরফে সিইএসসি অফিস অভিযান চালানো হবে বলেও রীতিমতো সাংবাদিক সম্মেলন করে হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন– বয়সজনিত সমস্যা, অসুস্থ লালকৃষ্ণ আডবাণী ! রাতেই ভর্তি করানো হল দিল্লির AIIMS-এ

তবে শুধুমাত্র সিইএসসিই নয়, রাজ্য সরকারের বিদ্যুৎ দফতরেও দাবি না মিটলে অভিযান করা হবে বলেও সাফ জানিয়ে দিলেন বিরোধী দলনেতা। বুধবার সন্ধ্যায় বঙ্গ বিজেপির মুরলিধর সেন লেনের অফিসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একগুচ্ছ বিদ্যুতের বিল হাতে নিয়ে শুভেন্দু অধিকারীর অভিযোগ, ‘‘ভোটের সময় কাউকে কিছু না জানিয়েই দু থেকে তিনগুণ পর্যন্ত বিদ্যুতের মাশুল বাড়িয়েছে সিইএসসি। রাজ্য সরকারও গ্রাহকদের কার্যত অন্ধকারে রেখে ইউনিট প্রতি বিদ্যুতের বিল বাড়িয়েছে। এর ফলে সাধারণ গ্রাহকরা চরম সমস্যার মুখে পড়েছেন।’’ অবিলম্বে বর্ধিত বিদ্যুতের মাশুল না কমালে যে লাগাতার আন্দোলন কর্মসূচি চলবে তাও স্পষ্ট করে দেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন– রাশিফল ২৭ জুন; দেখে নিন আপনার আজকের দিন নিয়ে কী জানাচ্ছেন জ্যোতিষী চিরাগ দারুওয়ালা

বুধবারের সাংবাদিক বৈঠকে নির্বাচনী বন্ডের ইস্যুতে সিইএসসি ও তৃণমূলকে একযোগে আক্রমণ শানিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু বলেন, ‘‘সিইএসসি একটি বাণিজ্যিক সংস্থা। তাদের টাকা তুলতেই হবে। তারা হলদিয়া এনার্জির নামে তৃণমূলের ফান্ডে নির্বাচনী বন্ডের মাধ্যমে ৪০০ কোটি টাকা চাঁদা দিয়েছে। যে সংস্থা তৃণমূলকে ৪০০ কোটি টাকা চাঁদা দেয়, তাকে ৮০০ কোটি টাকা জনগণের থেকে তুলতেই হবে, এটা ধ্রুব সত্য। কিন্তু আমার প্রশ্ন হল, সেই টাকার দায় কেন নেবে গ্রাহকরা?’’

রাজ্য সরকারের রেগুলেটরি বোর্ডের অনুমোদন নিয়েই ট্যারিফে সিলিং বদলে বিল বাড়ানো হয়েছে বলেও চাঞ্চল্যকর অভিযোগ করেন শুভেন্দু অধিকারী। বাড়তি বিদ্যুতের বিল প্রত্যাহার করা না হলে কলকাতায় সিইএসসি অফিসে আগামী ৮ জুলাইয়ের পর এবং রাজ্য বিদ্যুৎ দফতরের সল্টলেক অফিসে আগামী ১৫ জুলাইয়ের পর অভিযান করা হবে বলেও ডেডলাইন দেন শুভেন্দু।