বিরাটকে নিয়ে বিরাট মন্তব্য দ্রাবিড়ের

Rahul Dravid on Virat kohli: নিজের যাওয়ার সময় হয়ে এল, এবার বিরাট কোহলিকে নিয়ে বিরাট মন্তব্য দ্রাবিড়ের! ফাইনালের আগে ধুন্ধুমার

মুম্বই: ব্যাটে রান নেই। বড় স্কোর তুলতে বারবার ব্যর্থ। ইংল্যান্ডের বিরুদ্ধেও ছবিটা বদলাল না। মাত্র ৯ রানের মাথায় উইলিয়াম টোপলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরলেন বিরাট কোহলি। টি২০ বিশ্বকাপের ৭ ম্যাচে তাঁর সংগ্রহ মাত্র ৭৫ রান। তবে আশা ছাড়ছেন না টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়। তাঁর বিশ্বাস, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনালে বড় ইনিংস খেলবেন বিরাট।

বৃহস্পতিবার গত বারের চ্যাম্পিয়ান ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। রোহিত শর্মা এবং সূর্য কুমার যাদবের ব্যাটে ভর দিয়ে ১৭১ রান তোলে টিম ইন্ডিয়া। পাল্টা ব্যাট করতে নেমে প্রথম থেকেই তাসের ঘরের মতো ভেঙে পড়তে শুরু করে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। ১০৩ রানেই অলআউট। অক্ষর প্যাটেল আর কুলদীপ যাদবের স্পিনের সামনে দাঁড়াতেই পারেননি বাটলাররা।

ফাইনালে ভারতের সামনে দক্ষিণ আফ্রিকা। ট্রফি আসবে কি না সেই নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। তার চেয়েও বেশি চর্চা চলছে বিরাটের ব্যাটিং নিয়ে। শুরুতে নেমে এখনও পর্যন্ত সুবিধা করতে পারেননি বিরাট। বড় শট খেলতে গিয়ে বারবার আউট হয়েছেন। তাঁকে ফের তিন নম্বরে নামিয়ে আনা উচিত হবে কি না, সেই নিয়েও জোর আলোচনা চলছে। ২০২৪ আইপিএলে সর্বোচ্চ রান ছিল তাঁর ঝুলিতেই। কমলা টুপির মালিক সেই বিরাটই বিশ্বকাপে ‘সুপার ফ্লপ’!

আরও পড়ুন: বিরাট রহস্য ফাঁস! কোহলির জীবনের এত বড় গোপন কথা আগে ফাঁস হয়নি, হঠাৎ তোলপাড় পড়ে গেল

টি২০ বিশ্বকাপে ৭টি ম্যাচ খেলে এখনও পর্যন্ত ৭৫ রান করেছেন বিরাট কোহলি। দুটি ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন। গড় ১১-এর নীচে। তবে এতে কোনও সমস্যা দেখছেন না রাহুল দ্রাবিড়। বিরাটের আক্রমণাত্মক ব্যাটিংয়ের চেষ্টার প্রশংসাই করছেন তিনি। দ্রাবিড়ের মতে, পাওয়ারপ্লে-তে এমন ব্যাটিংই টিমের প্রয়োজন। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ শেষে তিনি বলেন, “বিরাটকে সবাই জানে। ব্যাপারটা হল, আপনি যখন বেশি ঝুঁকি নেবেন, তখন সবসময় সাফল্য নাও মিলতে পারে। আজও আমি ভেবেছিলাম, ভাল ৬ মেরেছে, টেম্পো সেট হয়ে গিয়েছে। কিন্তু তারপরের বলটাই বেশি উঠল। এটা ওঁর দুর্ভাগ্য। কিন্তু বিরাটের চেষ্টার প্রশংসা করি। দলের জন্য ভাল উদাহরণ সেট করছে”।

দ্রাবিড় বিশ্বাস করেন, বিরাটের ব্যাট থেকে বড় রান আসবে। আর সেটা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনালের জন্যই তোলা আছে। যখন ভারতের সবচেয়ে বেশি প্রয়োজন হবে। দ্রাবিড়ের কথায়, “কিছু কারণ রয়েছে যার জন্য এটাকে আমি দুর্ভাগ্য বলতে রাজি নই। আমি মনে করি, বড় রান আসছে। মাঠে নিজেকে ১০০ শতাংশ উজাড় করে দিতে চায়, ওঁর এই মনোভাবের প্রশংসা করি”।