বর্ষার পুরুলিয়া সঙ্গে হবিট হাউস

বর্ষা তো এসেই গেল… ছুটি কাটাতে উইকেন্ডে ঘুরে আসুন অপূর্ব এই জায়গায়… কলকাতার একেবারে কাছে

পুরুলিয়া : ধীরে ধীরে প্রবেশ করছে বর্ষা। ‌জেলা পুরুলিয়ায় গরমের দাপট খুব একটা এখনও পর্যন্ত না কমলেও বর্ষার আগমন খুব বেশি দেরি নেই বলেই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আর বর্ষার পুরুলিয়ার রূপ খুবই সুন্দর। কারণ সেই সময়ে সুন্দরী অযোধ্যা পাহাড় এক অনন্য রূপে সেজে ওঠে। ‌ তাই ভ্রমণ পিপাসু মানুষ অযোধ্যা পাহাড়ের প্ল্যান করে থাকেন বর্ষার এই মরশুমে। ‌গরমের কারণে অযোধ্যা পাহাড়ে পর্যটকদের ভিড় কমে গিয়েছে, কিন্তু ধীরে ধীরে বর্ষা প্রবেশ করার সঙ্গে সঙ্গে আবারও পর্যটকদের দেখা মিলবে বলে মনে করছেন অনেকেই।

গ্রীষ্মের দাবদাহে পর্যটনে খানিকটা ভাঁটা পড়েছিল। তাই বর্ষার আগমনের আভাস পেয়ে কিছুটা স্বস্তিতে পর্যটন ব্যবসায়ীরা।রাজ্যের পর্যটনের মানচিত্রে পুরুলিয়া জেলা অন্যতম। ছোট-বড় মিলিয়ে এখানে রয়েছে নানান সরকারি বেসরকারি রিসোর্ট , হোম স্টে , নেচার ক্যাম্প। ‌ আর এগুলোর মধ্যে পর্যটকদের কাছে অনেক খানি জায়গা করে নিয়েছে পুরুলিয়া হবিট হাউস বা পাতালঘর। অনেকেই প্রকৃতিকে কাছ থেকে উপভোগ করতে এই জায়গাটি বেছে নিয়ে থাকেন।

এ বিষয়ে হবিট হাউজের কর্ণধার বরুণ দেব ভট্টাচার্য জানান, প্রকৃতিকে সঠিকভাবে উপভোগ করতে হলে বর্ষার পুরুলিয়া ভীষণই সুন্দর। এর প্রাকৃতিক সৌন্দর্য পর্যটকদের মনে অনেকখানি জায়গা করে নেবে। কারণ বর্ষার সময় পুরুলিয়া অপরূপ সাজে সেজে ওঠে। আর এই সময়ে পাতালঘরের সৌন্দর্য থাকে দেখার মতো। চারিদিক সবুজে মোড়া‌। সবকিছুর সঙ্গেই থাকে এডভেঞ্চার। তাই বর্ষায় একবার হলেও ঘুরে দেখে যেতে পারেন এই হবিট হাউস।

পুরুলিয়ার হবিট হাউজের ট্যুরিজম একেবারেই অন্যরকম। এখানে প্রতি মুহূর্তেই রয়েছে অ্যাডভেঞ্চার। তার সঙ্গে রয়েছে প্রকৃতির মাঝে নিরিবিলি পরিবেশ। আর বর্ষার মরশুমে হবিট হাউস একেবারে অনন্য রূপে সেজে ওঠে। তাই এবার বর্ষায় কিন্তু হতেই পারে হবিট হাউস।