ব্যাঙ্কের স্লিপে টাকার পরিমাণের জায়গায় গ্রাহক যা লিখলেন… (Instagram/smartprem19)

ব্যাঙ্কের স্লিপে টাকার পরিমাণের জায়গায় গ্রাহক যা লিখলেন… দেখে রীতিমতো বেহুঁশ SBI-এর কর্মীরা !

আমাদের দেশে এমন বহু মানুষ রয়েছেন, যাঁদের সামান্য ব্যাঙ্কের কাজও জটিল বলে মনে হয়। আসলে শিক্ষার অভাবের কারণে মানুষ ব্যাঙ্কের ফর্ম পূরণ অথবা ব্যাঙ্কের কাজের প্রক্রিয়া বুঝতে পারেন না ঠিক ভাবে। তবে সেক্ষেত্রে অধিকাংশ সময়েই সাহায্য করে দেন ব্যাঙ্কের কর্মচারীরা।

তবে অজান্তেই গ্রাহকরা ব্যাঙ্কের কাজ করার সময় কিছু ভুল করে থাকেন, যা বেশ আজবই! এই যেমন সম্প্রতি ব্যাঙ্কের ডিপোজিটের স্লিপ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আসলে স্লিপে এক মহিলা এক অদ্ভুত ভুল করে ফেলেছেন। যা দেখলে রীতিমতো মাথা ঘুরে যাবে। যদিও এটা একটা ভাইরাল ভিডিও, তাই সেটা সত্য না কি মিথ্যা, তা আমাদের তরফে যাচাই করা হয়নি। এমনকী ভাইরাল হওয়ার জন্য এই ভিডিওটি বানাতেই তিনি এমন ভুল করে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন– একপাশে মা, অন্যপাশে তিন শাশুড়ি; লোকসভায় সঞ্জনার শপথ গ্রহণের ছবি ভাইরাল ! দিলেন আবেগঘন বার্তাও

সম্প্রতি @smartprem19 নামে একটি অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছে ওই ভিডিওটি। যেখানে ভুলে ভরা ব্যাঙ্ক ডিপোজিট স্লিপটি দেখানো হয়েছে। দেখা যাচ্ছে যে, ওই স্লিপটি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। তারিখে লেখা রয়েছে ১৮ জুন ২০২৪। স্লিপে যে নামটি লেখা রয়েছে, সেটি হল সঙ্গীতা। ফলে মনে করা হচ্ছে, সেটি কোনও মহিলার স্লিপ। এমনকী, অ্যাকাউন্ট নম্বরটিও লেখা আছে স্লিপে। এবার যদি স্লিপটা ভুয়ো হয়, তাহলে অ্যাকাউন্টটাও ভুয়ো।

আরও পড়ুন- বিজনেস ক্লাসে ভ্রমণের জন্য বিশ্বের সেরা বিমান সংস্থা কোনটা? ২০২৪-এর র‍্যাঙ্ক তালিকা দেখে নিন

 

View this post on Instagram

 

A post shared by Prem Yadav (@smartprem19)

এত পর্যন্ত মোটামুটি সবই ঠিক ছিল। কিন্তু যে কলামে টাকার পরিমাণ লিখতে বলা হয়েছে, সেখানে নিজের রাশিচক্র হিসেবে তুলা লিখেছেন ওই গ্রাহক। আসলে মজার বিষয় হল, ওই কলামে হিন্দিতে রাশি লেখা ছিল আর ইংরেজিতে লেখা ছিল অ্যামাউন্ট। কিন্তু রাশি লেখা দেখে ওই মহিলা হয়তো বুঝতে পারেননি যে, টাকার পরিমাণ লিখতে বলা হয়েছিল। বরং তিনি ভেবেছেন সেখানে রাশিচক্রের রাশির কথা লিখতে বলা হয়েছে। এহেন অবস্থা দেখে নিশ্চয়ই হাসি পাচ্ছে। কিন্তু ব্যাঙ্ক কর্মীকে এই স্লিপ দেওয়ার পর তাঁর অবস্থাটা কী হবে, সেটা ভেবেই শিউরে উঠছেন নেটিজেনরা। ভিডিও পোস্ট করে লেখা হয়েছে, ব্যাঙ্ক কর্মীরা নিশ্চয়ই হতবাক!

পোস্ট হতে না হতেই ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিওটি। ১ লক্ষ ভিউ অতিক্রম করেছে। প্রচুর মানুষ মন্তব্যও করছেন। একজন লিখেছেন, “সঙ্গীতা নাম থেকে কুম্ভ রাশি তৈরি হয়।” আর একজন আবার বলেন, “রাশিটা ভুল রয়েছে।” এমন মন্তব্য অবশ্য অনেকেই করেছেন। এমনকী প্রচুর মানুষ এর থেকে মজাদার মিমও বানিয়ে ফেলেছেন।