ঘটনাস্থল

Bomb Blast: বাড়ি ঢুকতেই ভয়াবহ বিস্ফোরণ! দুমড়েমুচড়ে গেল সব, বিকট শব্দে আতঙ্কিত প্রতিবেশীরা

উত্তর ২৪ পরগনা: বাগুইআটি বিস্ফোরণে ঘটনাস্থলে যাবে ফরেনসিক দল। শুক্রবার রাতে একটি বাড়ির মধ্যেই তীব্র বিস্ফোরণে চাঞ্চল্য ছড়ায় বাগুইআটি অর্জুনপুর পশ্চিম পাড়া এলাকায়। বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। তার তীব্রতা এতটাই ছিল যে, আশেপাশের বাড়ির জানালার কাচও ভেঙে যায় তাতে।

আরও পড়ুন: বাজারে OnePlus-এর নতুন ফোন! অথচ এত সস্তায়? চোখ ধাঁধানো সব ফিচার, দাম দেখে নিন

স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার একটি বাড়ির আলমারির ভিতরে হয় এই বিস্ফোরণ। কিন্তু এখন এলাকাবাসীদের একটাই প্রশ্ন, কী এমন ছিল আলমারির ভিতরে, যার জেরে এত জোরাল বিস্ফোরণ হল? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই আজ ঘটনাস্থলে আসার কথা রয়েছে ফরেনসিক টিমের। যে বাড়িতে বিস্ফোরণ ঘটেছে সেই বাড়িতে ১৩ বছরের নাবালিকাকে নিয়ে ভাড়া থাকতেন এক মহিলা। যদিও ঘটনার সময় ওই মহিলা বাড়ি ছিলেন না। তাঁর মেয়ে টিউশন থেকে বাড়ি ফিরে দরজা খুলতেই ঘটে বিস্ফোরণ। গুরুতর জখম অবস্থায় স্থানীয়রাই তাকে হাসপাতালে ভর্তি করে। রাতেই বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে আসে বাগুইআটি থানার পুলিশ। তাঁরা ওই বাড়িটিকে সিল করে দেয়।

জানা যাচ্ছে, ঘরের মধ্যে দু’টি আলমারি ছিল, যেগুলি বর্তমানে দুমড়ে-মুচড়ে গিয়েছে। তবে অক্ষত রয়েছে গ্যাস সিলিন্ডার। আর তার থেকেই পুলিশের প্রাথমিক অনুমান, ওই গ্যাসই হয়ত কোনওভাবে লিক হয়ে থাকতে পারে। দীর্ঘক্ষণ ঘর বন্ধ থাকায়, কিশোরী এসে দরজা খুলে ঘরে ঢুকে লাইট জ্বালাতেই, বিস্ফোরণ হয়। যদিও স্থানীয়রা অনেকেই বলছেন, আলমারির মধ্যেই এমন কোন বস্তু ছিল যা বিস্ফোরক। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্তের দাবি করেছেন আতঙ্কিত প্রতিবেশীরা। যদিও এই বিস্ফোরণের ঘটনায় এখনও রয়েছে ধোঁয়াশা। ফরেনসিক দল পর্যবেক্ষণ করে কী জানায় এখন সেদিকেই তাকিয়ে ওই এলাকার মানুষজন।

Rudra Narayan Roy