ভাঙন কবলিত বৈদ্যুতিক তারের খুঁটি

River Erosion: নদী ভাঙনের মুখে বিদ্যুতের খুঁটি! আতঙ্কের প্রহর গুনছেন স্থানীয়রা

মাথাভাঙা: কোচবিহারের মাথাভাঙা মহকুমা। আর এই মাথাভাঙা মহকুমার ১১ নম্বর ওয়ার্ডের পাশ দিয়েই বয়ে গিয়েছে সুটুঙ্গা নদী। একেবারে শেষ অংশে গিয়ে মিলিত হয়েছে সুটুঙ্গা ও মানসাই নদী। এই দুই নদীর মোহনার কাছে ব্যাপক আকার ধারণ করেছে ভাঙন সমস্যা। ভাঙনের জেরে নদীর একেবারে কাছে এসে গিয়েছে একটি ১১ হাজার ভোল্টের বিদ্যুতের খুঁটি।

এই মাথাভাঙার ১১ নম্বর ওয়ার্ডে একটি জলের পাম্প হাউস রয়েছে। এই পাম্প হাউজ থেকেই পানীয় জল সরবরাহ করা হয় এলাকায়। এই পাম্প হাউসের বৈদ্যুতিক সংযোগ ওই খুঁটি থেকেই এসেছে। যদি ওই খুঁটি ভাঙনের কবলে পড়ে। তবে গোটা এলাকায় জল সরবরাহ বন্ধ হয়ে যাবে। ব্যাপক সমস্যায় পড়তে হবে সকলকে।

আরও পড়ুন:দিনের আলোতে সকলের সামনে বাস ডাকাতি! ঘটনায় শিউরে উঠলেন যাত্রীরা

এলাকার এক প্রবীণ বাসিন্দা বিমল কুমার দাস জানান,”এখনই যদি নদী ভাঙন রোধ করার চেষ্টা না করা হয়। তবে আর কিছুই করা যাবে না। ফলে ভাঙন রোধের জন্য বাঁধ দিতে হবে দ্রুত। নাহলে যেকোনও দিন একটা বড় দুর্ঘটনার সাক্ষী থাকতে হবে মাথাভাঙার বাসিন্দাদের।”এই বিষয়ে মাথাভাঙা পুরসভার পুরপ্রধান লক্ষ্যপতি প্রামাণিক জানান, “সমস্যার ব্যাপারটি নজরে রয়েছে তাঁর। যত তাড়াতাড়ি সম্ভব একটা ব্যবস্থা গ্রহণ করবেন তিনি।” তবে এখনোও পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ না করার ফলে স্থানীয়দের মধ্যে ক্ষোভ দানা বাঁধছে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Sarthak Pandit