বিহারের সেই গোল্ডম্যান

Viral News Gold Man of Bihar ‘সোনা কিতনা সোনা হ্যায়’! গায়ে ৫ কেজি সোনা-বুলেটের বডি মোড়ানো ৫০০ গ্রামে, ভাইরাল ‘গোল্ডম্যান’

বিহার: বর্তমানে রাস্তায় বেরোলেই নানা মডেলের নানা রঙের বুলেট দেখতে পাওয়া যায়। কিন্তু সোনার বুলেট কি কেউ কখনও দেখেছেন? যদি না হয়, তাহলে আজ আমরা সেই সোনার বুলেটের গল্পই বলতে চলেছি। আসলে সোনালি রঙের উজ্জ্বল এই বুলেটটির মধ্যে বুলেট গাড়ির ফিচার বা বৈশিষ্ট্য রয়েছে।

কিন্তু আশ্চর্যের বিষয় হল, বুলেটের বডিটি ২৪ ক্যারাট সোনা দিয়ে মোড়ানো। রয়েছে প্রায় ২০০ থেকে ৩০০ গ্রাম সোনার প্রলেপ। যা করার জন্য খরচ হয়েছে প্রায় ১৩ থেকে ১৪ লক্ষ টাকা। কিন্তু এমন কাণ্ড করেছেন কে? আসলে বিহারের প্রেম কুমার সিং নামে এক ব্যক্তি এই কাণ্ড ঘটিয়েছেন। আর সোনার প্রতি তাঁর ভালবাসার কথা তো সর্বজনবিদিত! এমনকী তিনি ‘গোল্ডেন ম্যান অফ বিহার’-এর তকমাও পেয়েছেন।

আরও পড়ুন: ইনসুলিন-ভিটামিনের ভাণ্ডার, প্লাম বলুন বা আলুবোখরা; উপকার শুনলে মাথা ঘুরে যাবে!

মূলত বিহারের ভোজপুর জেলার বাসিন্দা প্রেম সিং। ছেলেবেলা থেকেই সোনার প্রতি ছিল তাঁর গভীর ভালবাসা। সোনা পরতেও বেশ ভালবাসতেন তিনি। তবে অবশ্য সেটা খুবই কম পরিমাণে। আজ থেকে প্রায় বছর ছয়েক আগে আচমকাই সোনার প্রতি তাঁর টান বেড়ে যায়। সেই সময় থেকে একটা-দুটো নয়, বরং ৫ কেজি ২০০ গ্রাম সোনা পরে থাকতেন প্রেম সিং। তবে বর্তমানে সেই পরিমাণটা অবশ্য সামান্য বেড়েছে। এখন তিনি পরে থাকেন প্রায় ৫ কেজি ৪০০ গ্রাম সোনা।

আরও পড়ুন: প্রেমের ‘ঋণে’ জড়িয়ে গেলেন গৃহবধূ! ‘লোনের স্যার’কে বিয়ে করবই, অভিনব পথ বাছলেন মহিলা

প্রেম সিংয়ের গলায় থাকে সোনার মোটা মোটা হার। প্রতিটি আঙুলেই শোভা পায় সোনার আঙটি। এমনকী কবজিতেও তিনি পরে থাকেন সোনার গহনা। এবার প্রায় ১৪ লক্ষ টাকা খরচ করে নিজের বাহনটিকেই সোনা দিয়ে মুড়িয়ে নিলেন ওই ব্যক্তি। ফলে বোঝাই যাচ্ছে যে, সাধারণ মানুষের থেকে কতটা আলাদা এই মানুষটির জীবনযাপনের ধরন!

আসলে যখন প্রেম সিং গাড়ি থেকে নামেন, তখন তাঁর সঙ্গে একটা সেলফি তোলার জন্য ভিড় জমান মানুষ। কারণ সব সময় ওই ব্যক্তির গায়ে শোভা পায় ৫ কোটি টাকারও বেশি মূল্যের সোনার গহনা। পেশায় প্রেম সিং একজন সরকারি ঠিকাদার। মাত্র ৫০ গ্রাম সোনা কিনে এই সফরটা শুরু করেছিলেন তিনি। ধীরে ধীরে বাড়তে থাকে এর পরিমাণ। বিন্দুতে বিন্দুতে সিন্ধু হয়ে আজ তাঁর পরনে থাকা সোনার পরিমাণ ৫ কেজি ৪০০ গ্রামে এসে ঠেকেছে!

প্রেম সিংয়ের দাবি, তিনিই বিহারের প্রথম স্বর্ণ মানব। আর দেশে তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে। আসলে ভারতে যিনি এই নিরিখে প্রথম স্থানে রয়েছেন, তাঁর পরনে থাকে ৭ থেকে ৮ কেজি সোনা। তাই প্রেম সিংয়ের লক্ষ্য এখন প্রথম স্থান অধিকার করা। তাই সোনা কেনার পরিমাণ ক্রমে বাড়িয়েই চলেছেন তিনি। নিজের বুলেট বাহনটিকে সোনা দিয়ে মুড়িয়ে ফেলার পরে এবার পাগড়ি এবং চশমা সোনা দিয়ে মুড়িয়ে ফেলার পালা!

আরও পড়ুন: ‘জো জিতা ওহি সিকান্দার’-এ আমিরের দাদা হয়ে আত্মপ্রকাশ-জনপ্রিয়তা, একটি ভুলের জন্যে কেরিয়ার ডুবে শেষ! কী জানেন?

প্রেম সিংয়ের বক্তব্য, “আমি আমার আয়ের বেশিরভাগটাই খরচ করি সোনায়। তাই আমি ৮ কেজির সীমা অতিক্রম করতে চাইছি। যার ফলে আমিই হয়ে উঠব দেশের স্বর্ণ মানব।” তিনি এ-ও জানান যে, সমস্ত সোনা সৎ পথেই অর্থ উপার্জন করে কিনেছেন। আর সব কিছুরই রেকর্ড রেখেছেন। তাই আয়কর অথবা কোনও সংস্থারই ভয় নেই তাঁর। তবে সোনা পরে থাকার কারণে নিরাপত্তার জন্য ৪ জন বাউন্সার সব সময় নিজের সঙ্গে রাখেন তিনি।