'শুভ্রাংশু ডাকলেও সাড়া দিলেন না', কেমন আছেন মুকুল? জানালেন কুণাল

Mukul Roy Health Update: ‘শুভ্রাংশু ডাকলেও সাড়া দিলেন না’, কেমন আছেন মুকুল? জানালেন কুণাল

কলকাতা: রাজ্য রাজনীতির অন্যতম চর্চিত রাজনৈতিক চরিত্র হলেন মুকুল রায়৷ গত বুধবার রাত থেকে তিনি কলকাতায় বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। পড়ে গিয়ে তার মাথায় চোট লাগে। মস্তিস্কে রক্তক্ষরণ হয়। তড়িঘড়ি অপারেশন করা হলেও, এখনও আইসিইউ’তেই ভর্তি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মুকুল রায়।

মুকুল রায়কে দেখতে হাসপাতালে গিয়েছিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ । তিনি ফিরে সোশাল মিডিয়া পোস্টে পরিস্থিতির কথা জানিয়েছেন। দলের বর্ষীয়ান সতীর্থকে হাসপাতালের বিছানায় দেখে যথেষ্ট আবেগপ্রবণ হয়ে পড়েন কুণালবাবু, তা তাঁর পোস্টেই স্পষ্ট। ট্যুইটারে তিনি লিখেছেন, ‘মুকুল রায়কে দেখে এলাম। অ্যাপোলো আইসিইউ-তে। খারাপ লাগল। আজ ভেন্টিলেশনের বাইরে। কিন্তু মস্তিষ্ক অচল। শুভ্রাংশু ডাকল। সাড়া দিল না। ডাক্তাররা বলছেন, পর্যবেক্ষণ ও অপেক্ষা। সক্রিয়দের এই নিষ্ক্রিয় ছবি বেদনাদায়ক। মত পার্থক্য ভুলিয়ে মন ভারাক্রান্ত করে দেয়। মুকুলদা সাড়া দিক। সেরে উঠুক।’

আরও পড়ুন-  মাত্র ৭ দিনেই জব্দ! ধমনী থেকে নিংড়ে বার করবে কোলেস্টেরল, শিরায় জমে থাকা ময়লা হবে সাফ, রোজ পাতে রাখুন এই খাবার

হাসপাতাল সূত্রে খবর, মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। তার জন্য অস্ত্রোপচারও করা হয়েছে। অপারেশনের পর তাঁর অবস্থা স্থিতিশীল বলেই জানিয়েছেন চিকিৎসকরা। তবে এখনও তাঁর আচ্ছন্ন ভাব কাটেনি। আইসিইউ-তেই রয়েছেন মুকুল রায়। ছেলে শুভ্রাংশু হাসপাতালে বাবার সর্বক্ষণের সঙ্গী। এছাড়া বেশ কয়েকজনকে দেখা গিয়েছে যারা প্রতিদিন হাজির থাকছেন মুকুল রায়ের জন্য।

আরও পড়ুন- ভয়ঙ্কর তোলপাড় পরিবর্তন! সূর্য-মঙ্গল-বুধ-শুক্রের বিরাট চালে ভাগ্যের খেলা শুরু…! কারা ভাগ্যবান, কাদের লোকসান? আপনার কপালে কী?

গত বুধবার কৃষ্ণননগর উত্তরের বিধায়ক মুকুল রায় তার বাড়িতে আচমকাই পড়ে যান। তাঁকে সঙ্গে সঙ্গে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। এই হাসপাতালেই বরাবর চিকিৎসা হয় তাঁর। বুধবার যখন মুকুল রায়কে হাসপাতালে ভর্তি করানো হয়, তখনও তাঁর জ্ঞান ছিল না। তড়িঘড়ি বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে মেডিক্যাল বোর্ড তৈরি করে শুরু হয় চিকিৎসা।

হাসপাতাল সূত্রে খবর, মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। সেটাই অপারেশন করা হয়েছে। তবে এখনও বিপদ মুক্ত হননি মুকুল রায়। এখনও তিনি রয়েছেন আইসিইউ-তে। ফলে ৭০ বছর বয়সি নেতাকে নিয়ে উদ্বেগ বাড়ছে পরিবার, পরিজনদের। চিন্তিত রাজনৈতিক সতীর্থরাও।