বর্ধমান শহরে ফের উচ্ছেদ অভিযান, জিটি রোড থেকে সরানো হল জবরদখল

বর্ধমান: হকার উচ্ছেদে বর্ধমান শহরে ফের বুলডোজার। ভেঙে ফেলা হল বেশ কিছু অস্থায়ী কাঠামো। এই নিয়ে দু দিন অভিযান চালাল পুরসভা। আগামী দিনে সব ওয়ার্ডেই এই জবরদখল উচ্ছেদ পরিষেবা চালানো হবে বলে জানিয়েছে পুরসভা ও প্রশাসন।

পূর্ব বর্ধমান জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও বর্ধমান পৌরসভার একত্রিত অভিযানে বর্ধমান পৌর সভা চত্বর থেকে টাউন হল পর্যন্ত ফুটপাত ও রাস্তা দখল করে থাকা একাধিক দোকানের অস্থায়ী কাঠামো সরিয়ে দেওয়া হল। বেশ কিছু দোকান বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হয়।

আরও পড়ুন- মহাকাল নগরীতে মহা-আয়োজন! আগামী ৭ জুলাই থেকে শুরু উৎসব; দেখে নিন দিনক্ষণ

এছাড়া ফুটপাত ও রাস্তা জুড়ে দোকান লাগানো একাধিক হকারকে সতর্ক করা হয়। পাশাপাশি বেশ কিছু হকারকে সতর্ক করা সত্ত্বেও দোকান লাগানোয় তাদের ব্যবসায়িক সামগ্রীও বাজেয়াপ্ত করা হয়।

মুখ্যমন্ত্রীর নির্দেশের পর প্রথমের দিকে ধীরে চলো নীতি নেয় বর্ধমান পৌরসভা। গত কয়েক দিন ধরেই হকারদের উদ্দেশ্যে শহর জুড়ে রাস্তা ও ফুটপাত ছেড়ে দোকান লাগানোর জন্য মাইকিং করা হয়।

তার পরই সোমবার জেলখানা মোড় থেকে পার্কাস রোড পর্যন্ত অভিযান চালানো হয়েছিল এবং বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয়েছিল একাধিক দোকান। এরপর শুক্রবার ফের একত্রিতভাবে অভিযানে নামে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও বর্ধমান পৌরসভা।

সাধারণ মানুষ ও পথচলতি মানুষের সুবিধার্থে ফুটপাত ও রাস্তা দখল করে থাকা হকার এবং ব্যবসায়ীদের সঙ্গে কোনো রকমের আপোষ করা হবে বলেই জানানো হয় পৌরসভার তরফে।

আরও পড়ুন- দেশশাহরুখের গানে তুমুল নাচ মুকেশ-নীতার, পা মেলালেন দম্পতির সন্তানরাও, ভাইরাল ভিডিও

শুক্রবার বর্ধমান শহরের বর্ধমান পৌরসভা চত্বর থেকে টাউন হলের সামনে পর্যন্ত অভিযান চলে। উপস্থিত ছিলেন বর্ধমান সদর উত্তরের মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস, ডিএসপি হেডকোয়ার্টার অতনু ঘোষাল,পুরপিতা পরেশ চন্দ্র সরকার, বর্ধমান থানার আইসি দিব্যেন্দু দাস-সহ বর্ধমান পৌরসভার একঝাঁক কাউন্সিলার।

আগেই নোটিশ ও মাইকিং করা হয়েছিল পৌরসভার তরফে। পূর্ব ঘোষণা অনুযায়ী আজকের এই অভিযান। রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করতে এই অভিযান ধারাবাহিকভাবে শহরজুড়ে চলবে বলে জানান বর্ধমান পৌরসভার পৌরপিতা পরেশ চন্দ্র সরকার।