গুজরাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ৬ তলা বাড়ি! ৭ জনের দেহ উদ্ধার, ধ্বংসস্তূপে আটকে অসংখ‍্য, কী কারণে বিপর্যয়?

Building Collapses: গুজরাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ৬ তলা বাড়ি! ৭ জনের দেহ উদ্ধার, ধ্বংসস্তূপে আটকে অসংখ‍্য, কী কারণে বিপর্যয়?

সুরাত:  হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ছয় তলা বাড়ি। প্রবল বর্ষার জেরেই বহুতল ভেঙে পড়েছে বলে সূত্রের খবর। গুজরাতে সুরাতের ঘটনায় এখনও পর্যন্ত ৭ জনের দেহ উদ্ধার করা হয়েছে। এখনও বহু মানুষ ধ্বংসস্তূপে আটকে থাকার সম্ভাবনা।

পিটিআইয়ের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, সুরাতের সচিন পালি গ্রামে ঘটেছে এই ঘটনা। ধ্বংসস্তূপ থেকে এক মহিলাকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এখনও ধ্বংসস্তূপে চলছে উদ্ধারকার্য। ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। মাত্র আট বছর আগে তৈরি হয়েছিল এই বহুতল। বহুতলের বেশিরভাগ ফ্ল‍্যাটই খালি ছিল। তবে ঘটনার সময় আটকে পড়ে বেশ কিছু পরিবার।

আরও পড়ুন: রথের মেলায় যাবেন? ছাতা রাখুন সঙ্গে! রাজ্য জুড়েই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, কলকাতায় কী হবে? জেনে নিন

পাঁচটি পরিবার বহুতল ভেঙে পড়ার সময় সেখানে পাঁচটি পরিবার আটকে পড়ে। চলছে উদ্ধারকার্য। ঘটনাস্থলে পুলিশ এবং দমকল বিভাগ রয়েছে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) কেও ডাকা হয়েছে উদ্ধারকার্যে। এনডিআরএফ এবং এসডিআরএফ-ও যৌথ উদ‍্যোগে উদ্ধারকাজ চালাচ্ছে।

আরও পড়ুন: স্বামীকে হাতেনাতে বান্ধবীর সঙ্গে ধরেন! বিয়ের ১ বছরের মধ‍্যেই সব শেষ! ৩৯-এও সিঙ্গেল নায়িকাকে চিনতে পারছেন?

একইভাবে, সুরাটের পুলিশ কমিশনার অনুপম সিং গেহলট বলেছিলেন যে, তিনি নিশ্চিত যে ধ্বংসস্তূপের নীচ থেকে আটকে পড়া ব্যক্তিদের কণ্ঠস্বর শোনা যাবে, এই আশ্বাস দিয়ে যে তাদের শীঘ্রই উদ্ধার করা হবে। উদ্ধার অভিযান শুরু হওয়ার সঙ্গে সঙ্গে কর্তৃপক্ষ ভবনটি ধসের কারণ খুঁজে বের করার জন্য একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত শুরু করেছে।