জিম্বাবোয়ের বিরুদ্ধে দল টি-২০ বিশ্বকাপের মাঝেই ঘোষণা করে দিয়েছিল বিসিসিআই। কিন্তু টি-২০ বিশ্বকাপের দলে থাকায় ২ জন ক্রিকেটার শুরুতে যোগ দিতে পারেননি। তাই প্রথম দুটি ম্যাচের জন্য আলাদা দল ও শেষ ৩টি ম্যাচের জন্য আলাদা দল ঘোষণা করেছিল বিসিসিআই।

India vs Zimbabwe 2nd T20: ধাক্কা খেয়ে ছন্দে ফিরল তরুণ টিম ইন্ডিয়া, দ্বিতীয় ম্যাচে জিম্বাবোয়ের বোলিং নিয়ে করল ছেলেখেলা

হারারে: জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ব্যাটিং ভরাডুবির কারণে হারতে হয়েছিল ভারতীয় দলকে। তরুণ টিম ইন্ডিয়াকে প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। ‘আইপিএলেই সবাই শের’-শুনতে হয়েছিল এমন কথাও। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়াল ভারতীয় ব্যাটিং। জিম্বাবোয়ের বোলিং নিয়ে ছেলেখেলা করল অভিষেক শর্মা, ঋতুরাজ গায়কোয়াড়, রিঙ্কু সিংরা।

প্রথম ম্যাচে শূন্য করেছিলেন অভিষেক শর্মা। কিন্তু দ্বিতীয় ম্যাচে বুঝিয়ে দিলেন কেন তাঁর গায়ে উঠেছে ভারতীয় দলের জার্সি। শুভমান গিল শুরুতে আউট হলেও মারকাটারি ব্যাটিং করেন অভিষেক শর্মা। বিধ্বংসী ব্যাটিং করে কেরিয়ারের দ্বিতীয় ম্যাচেই শতরান করেন তরুণ বাঁ হাতি ব্যাটার। ৪৭ বলে ১০০ রান করেন অভিষেক শর্মা। ইনিংসে ৮টি ছয় ও ৭টি চার মারেন তিনি।

এছড়া অভিষেক শর্মার সঙ্গে জুটি বেঁধে অনবদ্য ব্যাটিং করেন ঋতুরাজ গায়কোয়াড়। দুই তরুণ ব্যাটার মিলে দ্বিতীয় উইকেটে ১৩৭ রানের পার্টনারশিপ করেন। যা টি-২০ ক্রিকেটে জিম্বাবোয়ের মাটিতে দ্বিতীয় উইকেটে রেকর্ড পার্টনারশিপ। ঋতুরাজ গায়কোয়াড় নিজে অর্ধশতরান পূরণ করেন। ৪৭ বলে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ১১টি চার ও ১টি ছয় মারেন।

আরও পড়ুনঃ Team India Captain: চাকরি যাচ্ছে রোহিত শর্মার! টেস্ট ও ওডিআইতে কে ভারতের অধিনায়ক? জানিয়ে দিলেন জয় শাহ

এছাড়া প্রথম ম্যাচে রান না পেয়ে হতাশ ছিলেন রিঙ্কু সিংও। দ্বিতীয় ম্যাচে স্লগ ওভারে নেমে রীতিমত তাণ্ডব করেন রিঙ্কু। ২২ বলে ৪৮ রানের অতিমানবীয় ইনিংস খেলেন কেকেআর তারকা। এই ইনিংসে মোট ৫টি ছক্কা ও ২টি চার মারেন রিঙ্কু সিং। ৮৭ রানের পার্টনারশিপ করেন ঋতুরাজ ও রিঙ্কু। ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৪ রানের বিশাল স্কোর করে টিম ইন্ডিয়া।