51 Flights Cancelled in Mumbai: বৃষ্টিতে ডুবে মুম্বই বিমানবন্দরের রানওয়ে, আবহাওয়ার জেরে বাতিল হল ৫১টি বিমান!

মুম্বই: টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি মুম্বই শহরে। জলমগ্ন শহরে বিপর্যয় শুধু রাস্তাঘাটেই নয়, বিঘ্নিত হচ্ছে রেল পরিসেবা থেকে শুরু করে বিমানও। ইন্ডিয়া মেটিওরোলজিক্যাল ডিপার্টমেন্ট (IMD)-এর হিসেব বলছে, গত ১২ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ২৬৮ মিলিমিটার। ভারী বৃষ্টির দাপটে ছত্রপতি শিবাজী আন্তর্জাতিক বিমানবন্দরও ভাসছে। এখনও পর্যন্ত ৫১টি বিমান বাতিল করা হয়েছে।

আকাশ মেঘাচ্ছন্ন থাকায় পথ ঝাপসা হয়ে রয়েছে। বিমান চালানো সম্ভব হচ্ছে না। রাত ২টো ২২ থেকে ভোর ৩টে ৪০ অবধি রানওয়ে অপারেশন বন্ধ রাখতে বাধ্য হয়েছে বিমানপোত কর্তৃপক্ষ। অন্তত ২৭টি বিমান বাতিল হয়েছে এই কারণেই। সব মিলিয়ে সোমবার বেলা ১২টা পর্যন্ত 51টি বিমান বাতিল হয়েছে। এর মধ্যে রয়েছে ৪২টি ইন্ডিগো বিমান, ৬টি এয়ার ইন্ডিয়ার বিমান, একটি কাতার এয়ারওয়ে এবং ২টি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস।

মুম্বইয়ের বিমানবন্দরে রানওয়েগুলি জলমগ্ন থাকায় সমস্যা হচ্ছে ফ্লাইট ল্যান্ড করাতে বা অবতরণে। এ কারণে বাইরে থেকে আসা বিমানগুলিকে মুম্বইয়ের বদলে আহমেদাবাদ, হায়দরাবাদ এবং ইনদওরে নামানো হচ্ছে। যে বিমানগুলি বাইরে থেকে আসছে সেগুলিকেই প্রায়োরিটি দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর। যাত্রীদের অনুরোধ করা হচ্ছে আগে থাকতে বিমানের সময়সূচী খেয়াল রাখতে। যাতে পরিবর্তিত বিমানের সময়সুচী নজর না এড়ায়।

আরও পড়ুন: বারে খানাপিনার বিল ১৮হাজার ৭৩০টাকা! বিএমডবলু কাণ্ডে নয়া মোড়

CSMIA বা ছত্রপতি শিবাজী আন্তর্জাতিক বিমানবন্দরের তরফে এদিন এক্স হ্যান্ডলে সতর্কতামূলক একটি পোস্টও করা হয়েছে। সেখানে লেখা, “ভারী বৃষ্টি এবং আবহাওয়ার অবনতির কারণে যাত্রীদের অনুরোধ করা হচ্ছে, নির্দিষ্ট সময়ের বেশ খানিকটা আগে এয়ারপোর্টে আসুন। ফ্লাইট স্ট্যাটাস আগে থেকে চেক করুন।”