নজরকাড়া ফিচার যেমন, পকেটেও চাপ পড়বে না।

Redmi 13: জলের দরে 5G স্মার্টফোন! বড় স্ক্রিন, অ্যান্ড্রয়েড 14, কেনার আগে জেনে নিন বিশদে

কলকাতা: বাজারে এল শাওমির নতুন ফোন। নজরকাড়া ফিচার যেমন, পকেটেও চাপ পড়বে না। বাজট ফ্রেন্ডলি এই মডেলটির নাম Redmi 13। দাম মাত্র ১৩ হাজার ৯৯৯ টাকা। এই 5G স্মার্টফোনটি এই সপ্তাহে ভারতের বিভিন্ন বাজারে এসে পড়েছে। কিছু আপগ্রেডেশন চলছে। তার পরই কিনতে পারবেন আগ্রহী ক্রেতারা। কী কী সুবিধা পেতে চলেছেন এই ফোনে? কেনার আগে জেনে নিন।

মনও ভরবে, খরচও বেশি হবে না এমন জিনিসই তো পছন্দ করেন ক্রেতারা। সেই চাহিদার কথা মাথায় রেখেই শাওমির নতুন উদ্যোগ। রেডমি ১৩-র সঙ্গে অ্যান্ড্রয়েড ১৪-এর সুবিধাও পাবেন ক্রেতারা। যা এই দামে অকল্পনীয় ব্যাপার, মনে করছেন ব্যবসায়ীরা। নতুন ফোন নিয়ে তাঁরাও আশাবাদী।

Redmi 13 5G তে 6.79-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। একটি IPS প্যানেল-সহ এবং 120Hz রিফ্রেশ রেট সহ ফুল HD+ রেজোলিউশন অফার করছে এই মডেল। ফোনটি 8GB পর্যন্ত RAM এবং 128GB স্টোরেজ সহ নতুন Snapdragon 4 Gen 2 AE চিপসেট দ্বারা চালিত, যা প্রয়োজনে আরও বাড়িয়ে নেওয়া যাবে। সেই সঙ্গে প্লাস্টিক নয়, বহিরাঙ্গে প্যানেলে ডুয়াল গ্লাস ব্যাক ফিনিশ, যা একটা বড় আকর্ষণ হয়ে উঠেছে রেডমির নতুন ফোনের লুকের ক্ষেত্রেও। ফোনটির ওজন 205 গ্রাম। তিনটি রঙের অপশনও রয়েছে।

তবে বড় প্রাপ্তি হল ক্যামেরা। 108MP প্রাইমারি সেন্সর রয়েছে ব্যাক ক্যামেরায়। সঙ্গে একটি 2MP ম্যাক্রো সেন্সর। নতুন Hyper OS সংস্করণও পাবেন, এটি কোম্পানির পক্ষ থেকে রেডমি ফোনের জন্য প্রথম বার। শাওমি জানাচ্ছে, ফোনটি ২ বছরের OS আপগ্রেড এবং ৩ বছরের নিরাপত্তার আপডেট পাবে। আর ব্যাটারি নিয়েও নিশ্চিন্ত থাকতে পারেন ক্রেতারা। রয়েছে, 5030mAh ব্যাটারি প্যাক। যা এই সময়ে 33W দ্রুত চার্জিং সমর্থন করে। অধিকাংশ নতুন ফোনের ক্ষেত্রেই আজকাল ব্লুটুথ হেডফোন ব্যবহার করতে হয়। তবে রেডমি ১৩-র সঙ্গে ৩.৫ মিমি হেডফোন জ্যাকও পাবেন। যদি এখনও তারযুক্ত ইয়ারফোনে গান শোনার অভ্যাস থাকে, সেটা বজায় রেখেই ব্যবহার করতে পারবেন রেডমির এই নয়া ফোন।

ভারতে 6GB + 128GB ভ্যারিয়েন্টের জন্য ১৩,৯৯৯ টাকায় এই মডেল কিনতে পারবেন। আপনি যদি বেশি স্টোরেজ চান, তারও উপায় রয়েছে। কনফিগারেশন 8GB + 12 8GB হলে ফোনটির দাম পড়বে ১৫,৪৯৯ টাকা।
আগামী ১২ জুলাই থেকে সব দোকানে এবং অনলাইনে মিলবে রেডমি ১৩।