চলছে ভোটগ্রহণ।

West Bengal bypolls 2024: বাগদায় আক্রান্ত বিজেপি প্রার্থী, রিপোর্ট তলব কমিশনের, দুপুর ৫টা পর্যন্ত কতটা ভোট পড়ল?

কলকাতা: উপনির্বাচন ঘিরে উত্তেজনা। বাগদার বিজেপি প্রার্থীর আক্রান্তের ঘটনায়  অ্যাকশন টেকেন রিপোর্ট চাইল নির্বাচন কমিশন। অবিলম্বে ফোর্স পাঠানোর নির্দেশ কমিশনের। ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারের থেকে রিপোর্ট চাইল কমিশন। অবিলম্বে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারকে নির্দেশ দিল নির্বাচন কমিশন। প্রয়োজনে  আরও নিরাপত্তা বাড়ানোর নির্দেশ কমিশনের।

সেই সঙ্গে, ছাপ্পা ভোটের যে অভিযোগ এসেছে বিজেপির পক্ষ থেকে সেই নিয়েও ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারের থেকেও রিপোর্ট চাইল নির্বাচন কমিশন।

আরও পড়ুন: বড় মনের পরিচয় দ্রাবিড়ের, ফেরালেন বোর্ডের ২.৫ কোটি, নেবেন সাপোর্ট স্টাফের সমান বোনাস

বিকেল ৫টা পর্যন্ত রাজ্যের ৪ বিধানসভায় মোট ভোট পড়েছে ৬২.৭১ শতাংশ। রায়গঞ্জে ভোটদানের হার সর্বোচ্চ, ভোট পড়েছে ৬৭.১২ শতাংশ। রানাঘাট দক্ষিণে ভোট পড়েছে ৬৫.৩৭ শতাংশ। বাগদায় ভোট পড়েছে ৬৫.১৫ শতাংশ। সবচেয়ে কম ভোট পড়েছে মানিকতলায়, ৫১.৩৯ শতাংশ। দুপুর ২.৩০ টে পর্যন্ত সব থেকে বেশি অভিযোগ রানাঘাট দক্ষিণ কেন্দ্র থেকে। এখনও পর্যন্ত মোট অভিযোগের সংখ্যা ৯১ টি।

আরও পড়ুন: আপত্তি অগ্রাহ্য করে কেন সিবিআই তদন্ত? রাজ্যের মামলা গ্রহণ করল সুপ্রিম কোর্ট, খারিজ কেন্দ্রের যুক্তি

প্রসঙ্গত, দেশের ৭ রাজ্য়ের মোট ১৩টি বিধানসভা কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। সেই সঙ্গে ভোটগ্রহণ চলছে রাজ্যের চার বিধানসভা কেন্দ্রেও, যার মধ্যে রয়েছে রানাঘাট, বাগদা, রায়গঞ্জ এবং মানিকতলা। প্রথম চারটি বিধানসভা কেন্দ্র ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এবং এই বছর লোকসভা নির্বাচনেও ছিল বিজেপির দখলে। অন্য দিকে মানিকতলা দুই নির্বাচনেই ছিল তৃণমূলের দখলে। বিজেপির প্রার্থী হিসাবে জেতা তিন প্রার্থীই পরে তৃণমূলে যোগ দেন। অন্য দিকে মানিকতলার বিধায়ক সাধন পাণ্ডে মারা যাওয়ার জন্য এই চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে।