নতুন পাবলিক প্রসিকিউটার

Purulia News: পুরুলিয়ার নতুন পাবলিক প্রসিকিউটার দায়িত্ব পেলেন বিশ্বরূপ পট্টনায়েক

পুরুলিয়া : বিচারব্যবস্থার জন্য তৈরি করা হয়েছে আদালত। প্রতিটি জেলাতেই রয়েছে একটি করে জেলা আদালত। পুরুলিয়া জেলাতেও রয়েছে পুরুলিয়া জেলা আদালত। সম্প্রতি পুরুলিয়া জেলা আদালতে নিযুক্ত হয়েছেন নতুন পাবলিক প্রসিকিউটর। রাজ্য সরকারের তরফে তাকে ফৌজদারীর মামলা সংক্রান্ত বিষয়ে জেলার সরকারি অভিযোক্তা বা পাবলিক প্রসিকিউটার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। ‌

মঙ্গলবারই পুরুলিয়া জেলা আদালতে সমস্ত কাজ তাকে বুঝিয়ে দেওয়া হয়। দীর্ঘ প্রায় ২১ বছর ধরে পুরুলিয়া জেলা আদালতে বিশ্বরূপ পট্টনায়ক দক্ষতার সঙ্গে আইনজীবী হিসেবে কাজ করে আসছেন। এতগুলো বছরে একের পর এক মামলা লড়েছেন। সফলতার সঙ্গে নিজের সমস্ত কাজ করেছেন। এবার তিনি পাবলিক প্রসিকিউটর হিসাবে নিযুক্ত হলেন পুরুলিয়া জেলা আদালতে।

আরও পড়ুন: কলকাতা তো সবচেয়ে বড়, কিন্তু পশ্চিমবঙ্গের দ্বিতীয় বৃহত্তম শহর কোনটি জানেন? নাম শুনলে চমকে উঠবেন ১০০% নিশ্চিত

এ বিষয়ে বিশ্বরূপ পট্টনায়ক বলেন , পুরুলিয়া জেলা আদালতে তিনি নতুন দায়িত্বভার গ্রহণ করলেন এতে তার ভীষণই ভালো লাগছে। ইতিপূর্বে তিনি আইনজীবী হিসেবে দীর্ঘদিন এই আদালতেই কাজ করেছেন। সরকারি নির্দেশে তিনি পুরুলিয়া জেলা আদালতে পাবলিক প্রসিকিউটের হিসাবে কাজ শুরু করছেন।

ইতিপূর্বে পুরুলিয়া জেলা আদালতে পাবলিক প্রসিকিউটার হিসেবে কাজ করেছেন আইনজীবী পার্থসারথি রায়। এবার তার বদলেই সেই দায়িত্বভার সামলাবেন বিশিষ্ট আইনজীবী বিশ্বরূপ পট্টনায়ক।‌ জনস্বার্থে জেলার ফৌজদারী মামলা সংক্রান্ত বিষয়গুলি পরিচালনা এরপর থেকে করবেন বিশ্বরূপ পট্টনায়ক বলে পুরুলিয়া জেলা আদালত সূত্রে।

শর্মিষ্ঠা ব্যানার্জি