Summer Comfort Saree: ঘাম প্যাচপ্যাচে গরম, এই শাড়িতে মিলবে স্বস্তি, পরলেই আরাম, দাম জানেন?

উত্তর দিনাজপুর: কথায় আছে শাড়িতেই নারী। বিয়ে বাড়ি হোক কিংবা যেকোন অনুষ্ঠান বাড়ি শাড়ি ছাড়া ঠিক জমে না।শীত গ্রীষ্ম বর্ষা যে কোন মরশুমে শাড়ি জমিয়ে দিতে পারে আপনার সাজ। কিন্তু গরমের দিনে অনেকেই শাড়ি পড়তে দ্বিধা করেন। ঘামে প্যাচপ্যাচ করার ভয়ে অনেকেই গরমে শাড়ি পড়া থেকে বিরত থাকেন।

কিন্তু গরমে এমন কিছু শাড়ি বেছে নিতে হবে যা হবে হাল্কা ও আরাম দায়ক। এই গরমে ঠিক কোন ধরনের শাড়ি পরবেন ?এই সময় কোন অনুষ্ঠান বাড়িতেই অনেকেই বেছেনেন সুতির কুর্তি কিংবা সালোয়ার কামিজ। তবে ঠিক কোন ধরনের শাড়ি পরলে এ গরমে আরাম পাবেন।

আরও পড়ুনWeekend Trip: উইকেন্ডে ঘুরে আসুন সস্তার গন্তব্যে, বর্ষায় দুরন্ত ‘সিনারি’, চোখের আরাম হবে

এক শাড়ি বিক্রেতা সুভাষচন্দ্র রায় জানান, কটনের মধ্যে বিভিন্ন ধরনের শাড়ির কালেকশন এখন পাওয়া যায় যখন মলমল, এছাড়া জামদানি, লিনেন, হ্যান্ডলুম, মাড়োয়ারি সিল্ক। তবে গরমে সব থেকে বেশি চাহিদা রয়েছে কটনের উপর মলমল শাড়ি এছাড়া বিভিন্ন ধরনের তাঁতের শাড়ির ।এই শাড়িগুলো ৪০০ থেকে ৪৫০ ও উপরে ৬০০ থেকে ৭০০ টাকা ।এছাড়া লিনেন শাড়ি হাজার থেকে বারোশো টাকা।

গরমে পড়ার জন্য বেশ উপযুক্ত এই শাড়িগুলো। এই গরমে প্যাস্টেল শেডের লিনেন শাড়ি বাজারে চেয়ে গেছে আপনি লিনেন শাড়ি ও বেছে নিতে পারেন অফিস কিংবা অনুষ্ঠান বাড়ির জন্য।এর প্রিন্ট এতটাই এলিগ্যান্ট যে এই শাড়ি পরলে আপনাকে দেখতে দারুণ লাগবে।

এছাড়াও গরমের দিনে চিকেনকারি শাড়ি ও বেশ আরামদায়ক। গরমের দিনের বেলায় পুজো বাড়ি হোক কিংবা অন্নপ্রাশন আপনি বেছে নিতেই পারেন চিকন কারীর একটি শাড়ি। এই গরমে তাই আর শাড়ি পড়া নিয়ে চিন্তা না করে এই শাড়িগুলো বেছে নিন এবং যে কোনও পুজো বাড়ি কিংবা অনুষ্ঠান বাড়িতে নির্দ্বিধায় ঝামেলা ছাড়াই পড়ে চলে যান।

পিয়া গুপ্তা