বিনামূল্যে নার্সিং কোর্স চলছে 

Murshidabad News: কারিগরি প্রশিক্ষণ নিয়ে স্বর্নিভরতার পথ দেখছেন ছাত্রীরা… কোর্স শেষ করলেই কাজের সুযোগ

মুর্শিদাবাদ: শুধু পুঁথিগত বিদ্যা অর্জন নয়, কারিগরি প্রশিক্ষণ নিয়ে স্বর্নিভরতার পথ দেখছেন ছাত্রীরা। পশ্চিমবঙ্গ তফশিলি জাতি, তফশিলি জনজাতি ও অন্য অনগ্রসর শ্রেণির উন্নয়ন ও বিত্তনিগম পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ সংস্থায়  যুবতীদের বিনা ব্যয়ে নার্সিং ট্রেনিং করানো হচ্ছে। ৫০জন ছাত্রী প্রশিক্ষণ নিচ্ছেন। সেই কোর্স শেষ করেই স্বাবলম্বী হওয়ার পথ দেখছেন ছাত্রীরা। ন্যাশনাল কম্পিউটার স্বাক্ষরতা মিশন কান্দি শাখার উদ্যোগে এই কোর্স করানো হচ্ছে।

রাজ্য বিত্ত নিগমের চেয়ারম্যান অসিম কুমার মাঝি জানিয়েছেন, রাজ্য সরকারের লক্ষ্য পড়ুয়াদের স্বাবলম্বী করে তোলা। তাই বিনামূল্যে নার্সিং ট্রেনিং করানো হচ্ছে। হাতেকলমে প্রশিক্ষণ নিয়ে কাজের সুযোগ মিলবে অনায়াসেই। একজন মুমূর্ষু রোগীকে সুস্থ করা থেকে হৃদরোগে আক্রান্ত হলে কী করণীয়, সে সমস্তই হাতেকলমে শেখানো হবে। কোর্স করেই মিলছে বিভিন্ন বেসরকারি সংস্থায় কাজের সুযোগ।

উপস্থিত ছিলেন নিগমের চেয়ারম্যান অসীমকুমার মাঝি। এছাড়াও ছিলেন কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক ও বিশিষ্ট ব্যক্তিরা। নতুনভাবে কেউ নার্সিং কোর্স করতে চাইলে তাঁর জন্য নতুন বিজ্ঞপ্তি জারি করা হবে শীঘ্রই।