Rahul Gandhi: বাহিনীর নিরাপত্তায় ব্যর্থ বিজেপি, কাশ্মীরের জঙ্গি হানায় মোদি সরকারকে তীব্র নিশানা রাহুলের

নয়াদিল্লি: জম্মু কাশ্মীরে জঙ্গি হানায় শহীদ ৪ সেনা জওয়ান। ঘটনায় গভীর শোক প্রকাশ করে কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাহুল গান্ধি। সোমবার রাতে ফের জঙ্গি হামলায় রক্তাক্ত ভূস্বর্গ কাশ্মীর। জঙ্গি-সেনা সংঘর্ষে এক সেনা আধিকারিক-সহ ভারতীয় সেনার ৪ জওয়ান শহিদ হয়েছেন বলে এখনও পর্যন্ত খবর।

ফের নতুন করে একের পর এক জঙ্গিহানা জম্মু কাশ্মীরে। স্বভাবতই ঘটনা ঘিরে দেশজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। এবার এই ঘটনায় কেন্দ্রের বিরুদ্ধে গর্জে উঠলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। রাহুল এক্স হ্যান্ডেলে একটি পোস্ট দিয়ে তাঁর প্রতিক্রিয়া জানিয়ে লেখেন, “বিজেপির ভুল নীতির ফল ভুগছেন জওয়ানরা ও তাঁদের পরিবার।”

রাহুল গান্ধি ঘটনায় শোক প্রকাশ করে লেখেন, “জম্মু-কাশ্মীরে জঙ্গি এনকাউন্টারে আবারও আমাদের জওয়ানরা শহিদ হয়েছেন। আমি শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি এবং তাঁদের শোকস্তব্ধ পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। একের পর এক ঘটে যাওয়া এ ধরনের ভয়াবহ ঘটনা অত্যন্ত দুঃখজনক ও উদ্বেগজনক। একের পর এক জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরের বেহাল দশা আরও প্রকট করছে। বিজেপির ভুল নীতির ফল আমাদের জওয়ান ও তাঁদের পরিবারকে ভুগতে হচ্ছে। প্রত্যেক দেশভক্ত ভারতীয়র দাবি, দেশে বারবার নিরাপত্তার গাফিলতির এই দায় সরকারকে নিতে হবে, সেইসঙ্গে অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।”

প্রসঙ্গত, ইতিমধ্যেই জম্মু ও কাশ্মীরে ডোডা এনকাউন্টারের দায় স্বীকার করেছে পাকিস্তান সমর্থিত জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের ছায়া গোষ্ঠী কাশ্মীর টাইগার্স। এতে এক মেজর-সহ চার ভারতীয় সেনা প্রাণ হারিয়েছেন বলে জানা গিয়েছে। বিষয়টি নিয়ে সেনাপ্রধানের সঙ্গে ফোনে কথা বলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

উল্লেখ্য, কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত হয়েছেন দার্জিলিংয়ের এক যুবক। নিহতের নাম ব্রিজেশ থাপা। বয়স মাত্র ২৭ বছর। সেনা সূত্রে খবর, ক্যাপ্টেন ব্রিজেশ থাপা ছিলেন দার্জিলিংয়ের লেবংয়ের বাসিন্দা। ১৪৫ আর্মি এয়ার ডিফেন্সে কর্মরত ছিলেন। আগামিকাল তাঁর কফিনবন্দি দেহ ফিরবে বাগডোগরায়। তার পর লেবংয়ের বাড়ি রওনা হবে তাঁর মরদেহ। জওয়ানের মৃত্যুতে শোকতপ্ত পাহাড়। শোক প্রকাশ করেছেন জিটিএ’র চিফ এগজিকিউটিভ অনীত থাপাও।