আসলে রাজস্থান রয়্যালসের সঙ্গে দ্রাবিড়ের অনেক পুরনো সম্পর্ক। সেই সম্পর্কের খাতিরেই শেষ পর্যন্ত রাজস্থানে ফেরেন দ্রাবিড়।

দ্রাবিড়ের পরের চাকরি পাকা! ১২ কোটি টাকার থেকেও বড় অফার! নেপথ্যে সেই ‘দাদা’

কলকাতা: কথায় বলে জুটিতে লুটি। জুটি ভাল হলে সাফল্য আসবেই। তাই এবার দুই বন্ধু জুটি বেঁধে মাঠে নামতে চলেছেন।

ক্রিকেট মহলে জোর জল্পনা, জুটি বাঁধতে পারেন ভারতের দুই কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাহুল দ্রাবিড়। ঠিক শুনছেন। ফের একসঙ্গে দেখা যেতে পারে সৌরভ-দ্রাবিড়কে।

এবার ব্যাট হাতে নয়, কোচিং স্টাফের ভূমিকায়। আইপিএলে দিল্লি ফ্রাঞ্চাইজির ডিরেক্টর হিসেবে রয়েছেন সৌরভ। ইতিমধ্যেই দিল্লি তাদের কোচ রিকি পন্টিংকে বাতিল করে দিয়েছে।

আরও পড়ুন- হার্দিককে শূন্য করে দিয়ে ছেলেকে নিয়ে কোথায় চলে গেলেন স্ত্রী নাতাশা, ভাইরাল

ময়দানের জল্পনা ছিল সৌরভ কোচিং করাতে পারেন সেই জায়গায়। যদিও মহারাজ ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, তাঁর অনেক দায়িত্ব রয়েছে। তাই ডিরেক্টর হিসেবেই থাকবেন। সৌরভ সম্ভবত কোচ হচ্ছেন না। ‌

দিল্লির এক সূত্রের দাবি, সৌরভের সঙ্গে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। ‌ ইতিমধ্যেই কেকেআর রাহুল দ্রাবিবকে প্রস্তাব দিয়েছে বলে খবর। তবে কেকেআরের সূত্রের দাবি অনুযায়ী, মোটা অংকের প্রস্তাব থাকলেও রাহুল দ্রাবিড় নাকি কলকাতায় এসে দায়িত্ব নিতে নারাজ। ‌

কেকেআর বিকল্প পরিকল্পনা করছে বলে খবর। তবে দিল্লির সূত্রের দাবি, সৌরভের সঙ্গে রাহুলের সম্পর্ক যথেষ্ট ভাল। ‌ বিসিসিআই সভাপতি থাকার সময় সৌরভই রাহুল দ্রাবিড়কে হেড কোচ হিসেবে ভারতীয় দলের নিযুক্ত করেন। ‌

আরও পড়ুন- এক দিনের ক্রিকেটের অধিনায়ত্ব থেকে সরানো হতে পারে রোহিতকে? দৌড়ে কাদের নাম?

ভারত বিশ্বকাপ জেতার পর সৌরভের সঙ্গে দ্রাবিড়ের হোয়াটসঅ্যাপে কথাও হয়েছে বলে খবর। ‌ যদিও সেখানে শুভেচ্ছা বিনিময় ছাড়া বাকি কিছু আলোচনা হয়নি।

—- Polls module would be displayed here —-

দিল্লি টিম ম্যানেজমেন্ট চাইছে আসন্ন আইপিএলে দলটাকে নতুন করে সাজাতে। ‌মেগা নিলামে ভাল ক্রিকেটার তুলে নেওয়ার পাশাপাশি একজন দক্ষ ভারতীয় কোচ পছন্দ তাদের। ‌ এক্ষেত্রে দ্রাবিড় তালিকার শীর্ষে থাকা নাম।

বিশেষজ্ঞ মহলের ধারণা, সৌরভ আবার রাহুলকে কোচ হওয়ার প্রস্তাব দিলে হয়তো সেটা না করবেন না দ্রাবিড়। দিল্লি টিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় যে বিশ্বকাপজয়ী কোচের নাম রয়েছে তা অনেকটাই স্পষ্ট।

এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন সৌরভ। দিনকয়েকের মধ্যে বিষয়টি চূড়ান্ত হতে পারে। ইংল্যান্ড থেকে সৌরভ ফিরে আসার পর আইপিএলের পরিকল্পনা নিয়ে আলোচনায় বসবেন বলে খবর।

সূত্রের আরও দাবি, অতিরিক্ত কোচিং স্টাফ না নিয়ে সৌরভ-দ্রাবিড় যদি জুটি বাঁধেন তা হলে ভারতীয় ক্রিকেটের ভালই হবে। তবে সৌরভ ঘনিষ্ঠ একজনের দাবি অনুযায়ী, শেষ পর্যন্ত সৌরভ নিজেও দায়িত্ব নিতে পারেন। আসলে যেটাই হোক না কেন পুরো বিষয়টা সৌরভ নিজের কন্ট্রোলেই রাখতে চাইবেন।