কালনার রাজবাড়ি চত্বরে নিরাপত্তাকর্মীকে পুরপ্রধানের ধাক্কা

A complaint has been filed: অম্বিকা কালনার রাজবাড়ি চত্বরে নিরাপত্তা কর্মীকে মারধর, পুরপ্রধানের বিরুদ্ধে অভিযোগ দায়ের ভারতীয় পুরাতত্ত্ব বিভাগের

অম্বিকা কালনা: উল্টো রথের দিন অম্বিকা কালনার রাজবাড়ি চত্বরে নিরাপত্তা কর্মীকে মারধরের প্রেক্ষিতে পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল ভারতীয় পুরাতত্ত্ব বিভাগ। জেলাশাসক ও জেলা পুলিশ সুপারকে এই ঘটনাটি জানিয়ে চিঠি দেওয়া হল৷

উল্টো রথের দিন অম্বিকা কালনার রাজবাড়ি চত্বরে অবস্থিত ‘লালজি মন্দিরে’ ভোগ খাওয়ানোর বন্দোবস্ত ছিল। সেখানেই টোটো করে মন্দিরে ভিতর জলের ড্রাম প্রবেশ করাতে যান আনন্দ দত্ত। ভারতীয় পুরাতত্ত্ব বিভাগের নিয়ম অনুযায়ী মন্দিরে চত্বরে টোটো ঢোকার নিয়ম নেই৷ তাই  আনন্দ দত্তকে বাধা দেন মন্দিরের নিরাপত্তারক্ষীরা।

সমস্যার সূত্রপাত ঘটে এরপর থেকেই৷ আনন্দ দত্ত নিরাপত্তারক্ষীদের ধাক্কা দিয়ে ফেলে দেন। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে নিরাপত্তাকর্মীকে রীতিমতো ধাক্কা দিয়ে ফেলে দেন তিনি। মন্দির চত্বরে অনেকেই এই ঘটনাটিকে ক্যামেরা বন্দি করছিলেন৷ স্থানীয়দের অভিযোগ, আনন্দ দত্ত তাঁর অনুগামীদের সঙ্গে নিয়ে মোবাইলে তোলা বেশ কিছু ফুটেজ জোর করে ডিলিট করান।

এরই মধ্যেই আজ সামনে এল আরও একটি ভাইরাল ভিডিও। সেখানে দেখা যায় পুরসভার চেয়ারম্যান আনন্দ দত্ত ‘আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া’র এক আধিকারিককে রীতিমতো শাসানোর ভঙ্গিতে কথা বলছেন৷ ‘আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া’র তরফ থেকে গোটা ঘটনাটি পূর্ব বর্ধমানের জেলাশাসককে জানানো হয়েছে।